মা ফেসবুকে মগ্ন থাকায় সন্তান ডুবলো পানিতে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রযুক্তি আমাদের অনেক কিছুই দিয়েছে। কিন্তু সেই প্রযুক্তির অপব্যবহারের কারণে মাঝে মধ্যেই ঘটে বিপত্তি। এমন একটি ঘটনা হলো মা ফেসবুকে মগ্ন থাকায় সন্তান পানিতে ডুবে মারা যাওয়ার মতো ঘটনা ঘটেছে।

baby died & Facebook-02

খবরে বলা হয়েছে, ছেলে ডুবে যাচ্ছে পুকুরে, কিন্তু মা রয়েছেন পাশেই, তবে তিনি ফেসবুকে এতই মগ্ন যে সন্তানের দিকে তাকানোর ফুরসত হচ্ছে না তার। ছেলে ডুবছেন পানিতে, অথচ মা ডুবে আছেন ফেসবুকে। আদালত এমন একটি অপরাধে ৫ বছরের জেল ও জরিমানাও হয়েছে এক মাকে। এমন ঘটনা ঘটেছে ব্রিটেনে।

ঘটনাটি গত বছর মার্চের। লন্ডনের ইস্ট ইয়র্কশায়ারের বেভারলিতে বাড়ির বাগানে তার দু’বছরের ছেলেকে নিয়ে বসেছিলেন মা ক্লেয়ার বার্নেট। বাগানের পাশেই একটি পুকুর। শিশুটি বল নিয়ে খেলছিল আর তার দিকে খেয়াল না রেখে মা ক্লেয়ার বার্নেট ডুবেছিলেন তার মোবাইলে ফেসবুকে! কখন তার ছেলে পুকরে পড়ে ডুবে গেছে, জানতেও পারেননি তিনি। যখন তিনি বুঝতে পারলেন, তখন তার আর বিশেষ কিছু করার ছিল না। হাসপাতালে নিয়ে গেলেন শিশুটিকে। তবে তাকে বাঁচানো সম্ভব হয়নি।

শিশুর প্রতি ‘নিষ্ঠুরতা’র অভিযোগে ৫ বছরের কারাদণ্ড হলো এমন দায়িত্বজ্ঞানহীন মায়ের। শুধু তাই নয়, অভিভাবকের দায়িত্ব যথাযথভাবে পালন করতে ব্যর্থ হওয়ায় ওই মাকে তিরষ্কারও করেছে আদালত।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...