এক শিশুকে উড়িয়ে নেওয়ার চেষ্টা ঈগলের!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মধ্য-অস্ট্রেলিয়ায় ৬ জুলাইয়ে ঘটেছে এমন একটি ঘটনা। সেখানে একটি ঈগল এক শিশুকে ঠিক সিনেমার স্টাইলে উড়িয়ে নেওয়ার চেষ্টা করে!

One child tried to blow up an eagle

সেখানে একটি জনপ্রিয় বন্যপ্রাণী প্রদর্শনীতে এমন একটি ঘটনাটি ঘটেছে। নখযুক্ত লম্বা আঙুলওয়ালা পায়ের সাহায্যে একটি শিশুকে উড়িয়ে নিয়ে যেতে চাইছিল ওই বন্যপ্রাণী প্রদর্শনীর একটি ঈগল।

সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, অ্যালিস স্প্রিংস ডিজার্ট পার্কে হঠাৎ একটি ঈগল এক শিশুর মাথায় এসে হালা করে। ঈগলটি তার বাঁকানো নখগুলো দিয়ে শিশুটির মাথায় থাকা কাপড় ধরে তাকে উড়িয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল। এ দৃশ্য দেখে উপস্থিত জনতা হতবিহ্বল হয়ে পড়েন।

প্রত্যক্ষদর্শীরা বলেছে, একটি ছোট্ট প্রাণীর মতোই শিশুটিকে তুলে নেওয়ার চেষ্টা করেছিল ঈগলটি। ৭/৮ বছর বয়সি শিশুটি তার পরনে থাকা টুপিওয়ালা পোশাকের কারণে রক্ষা পেয়েছে।

এক প্রত্যক্ষদর্শী জানান, প্রায় ১৫ কিলোমিটার দূর হতে ঈগলটি হঠাৎ নেমে আসে শিশুটির ঠিক মাথা বরবার। তারপর তাকে তুলে নেওয়ার চেষ্টা করে। তবে শিশুটির মাথায় টুপিওয়ালা জামা থাকায় রক্ষা পায় শিশুটি।

পরে পার্কের স্টাফরা এসে ঈগলটিকে তাড়িয়ে দিতে সক্ষম হয়। তবে ঈগলের আক্রমণে শিশুটির শরীরে ক্ষত ও রক্ত ক্ষরণ হতে থাকে। ভয়ে শিশুটি কাঁদছিল। তবে তার দেহের ক্ষত খুব একটা মারাত্মক নয়।

এদিকে শিশুটির ওপর ঈগলের আক্রমণের কারণে খুব অল্প সময়ের মধ্যে প্রদর্শনী বন্ধ ঘোষণা করা হয়। প্রদর্শনীর শেষ দিকে প্রধান আকর্ষণ হিসেবে থাকে এই ঈগল। এ পর্যন্ত কোনোদিন ঈগল এ ধরনের আচরণ করেনি ওই পার্কে। এই ঘটনার পর প্রদর্শনীতে ঈগল না রাখার বিষয়ে চিন্তা করছেন কর্তৃপক্ষ।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...