এখন থেকে ফেসবুকের ভিডিও সেভ করে রাখা যাবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে ভিডিও কনটেন্টের ওপরই বেশি জোর দিচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। এখন থেকে ফেসবুকের ভিডিও সেভ করে রাখা যাবে!

Facebook videos can be saved

এমন কি আগামী কয়েক বছরের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো পুরোপুরি ভিডিও নির্ভর হবে বলেই ধারণা করছেন ফেসবুকের কর্ণধার মার্ক জাকারবার্গ।

আর সেই লক্ষ্যে নিউজফিডে স্বয়ংক্রিয়ভাবে ভিডিও চালুর সুবিধা চালু করে ফেসবুক। এখন অ্যাপে নতুন একটি সুবিধা চালু করেছে ফেসবুক। ভিডিওগুলো এখন থেকে ফেসবুকের অ্যাপের মাধ্যমে সেভ করে রাখা যাবে। এ তথ্য দিয়েছে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট অ্যানড্রয়েড পুলিশ।

এই ভিডিও সেভ করার প্রক্রিয়াটি অনেকটা ইউটিউবের অফলাইন ভিডিও দেখার মতোই। অ্যাপের মাধ্যমে সেভ করা ভিডিওগুলো অবশ্য অন্য কোনো নেটওয়ার্কে শেয়ার করা যাবে না। আবার আপনার স্মার্টফোনেও এগুলো জমা হবে না। তবে সেভ করে রাখা ভিডিওগুলো ইন্টারনেট সংযোগ ছাড়া দেখা যাবে। শুধুমাত্র স্মার্টফোনের অ্যাপেই দেখা যাবে এটি।

জানা গেছে, ইউটিউবের কোনো ভিডিও ফেসবুক অ্যাপের মাধ্যমে সেভ করা যাবে না। শুধুমাত্র ফেসবুকে আপলোড করা ভিডিওগুলোই অফলাইনে দেখার জন্য সেভ করা যাবে।

তাই ফেসবুকের ইউজাররা অনলাইনে থাকার সময় পছন্দের ভিডিওগুলো সেভ করে রাখতে পারবেন। এতে সময় বাঁচবে ও পছন্দের ভিডিওগুলোও বারবার দেখতে পারবেন ইন্টারনেট সংযোগ ছাড়াই। জানানো হয়েছে, ফেসবুক অ্যাপের ৮৫ ও ৮৬ (বেটা) সংস্করণে ভিডিও সেভ করে রাখার এই সুবিধা পাবেন ইউজাররা।

উল্লেখ্য, ফেসবুক কর্তৃপক্ষ ভিডিও কনটেন্টকে গুরুত্ব দিচ্ছে বলেই তাদের মেসেঞ্জারে সাম্প্রতিক সময়ে যোগ করেছে ভিডিও কলিংয়ের সুবিধা। যে কারণে এখন অন্যান্য ভিডিও কলিং অ্যাপের তুলনায় ফেসবুক মেসেঞ্জার দিয়েই ভিডিও এবং অডিও কল করার জনপ্রিয়তাও বাড়ছে। বর্তমানে অনেকেই এই মেসেঞ্জারে ভিডিও কলিংয়ের সুবিধা গ্রহণ করছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...