গিনেজ রেকর্ড গড়ার জন্য দুই ভাইয়ের ঝুঁকি! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা সবাই জানি বিশ্বের আজব সব রেকর্ড নিয়ে কাজ করে গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস। এবার দুই ভাই ঝুঁকি নিলেন গিনেজ রেকর্ড গড়ার জন্য!

Guinness record for risk of two brothers

গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ নানাভাবে পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে এসব রেকর্ডকে স্বীকৃতি দিয়ে থাকে। এসব রেকর্ড করার অনুষ্ঠানগুলো আবার কখনও টেলিভিশনে সরাসরি সম্প্রচারও করা হয়ে থাকে। এবার তেমনই এক অনুষ্ঠান রীতিমতো দর্শকদের বিস্মিত করেছে।

এমন রেকর্ডের কথা আগে কখনও শোনা যায়নি। চোখ বাঁধা অবস্থায় হাতুড়ি দিয়ে পিটিয়ে নারকেল ফাটানো! এই প্রতিযোগিতার কথা শুনলে হয়তো ততোটা ভয়ঙ্কর মনে হবে না। তবে কীভাবে সেটি শুনলে চমকে যাবেন সবাই। নারকেলগুলো রাখা হয়েছিল একজন শুনে থাকা মানুষের শরীরের সঙ্গে। যখন হাতুড়ি দিয়ে নারকেলগুলো ফাটানো হচ্ছিল তখন চোখ বন্ধ করে শুয়ে ছিলেন ওই মানুষটি!

চোখ বাঁধা অবস্থায় সবচেয়ে কম সময়ের মধ্যে একজন মানুষকে ঘিরে থাকা নারকেলগুলো ফাটানোর ঝুঁকিপূর্ণ এই কাজটি করেছেন ভারতীয় দুই ভাই যাদের নাম কাওয়ালজিৎ সিং এবং কারামজিৎ সিং। মাত্র এক মিনিটের মধ্যে প্রায় সবগুলো নারকেল ফাটিয়ে ফেলেছেন কাওয়ালজিৎ সিং। তিনি যেনো চোখে দেখতে না পান সেটা নিশ্চিত করার জন্য চোখে কালো কাপড় বাঁধার পূর্বে চোখের ওপর ছড়িয়ে দেওয়া হয় লবণ!

এরপর কারামজিতের শরীরের পাশে থাকা প্রায় সবগুলো নারকেল একে একে ফাটিয়ে ফেলেন কাওয়ালজিৎ। তবে আশ্চর্য হলেও সত্যি যে তারই ভাই কারামজিতের শরীরে একটা আঁচড়ও লাগেনি। এই কাজটি খুব সতর্কতার সঙ্গে এবং দ্রুত করতে হয়েছে কাওয়ালজিৎকে। কারণ হাতুড়িটা যদি এক ইঞ্চিও এদিক-সেদিকে পড়তো তাহলে সেটা গিয়ে লাগতো তারই সহোদর ভাই কারামজিতের শরীরে।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৫ জুলাইয়ের কথা। ইতালির মিলানে এক টিভি’শোতে অংশ নিয়েছিলেন এই দুই ভাই। সে সময় ভাইকে অক্ষত রেখে এক মিনিটে ৩৫টি নারকেল ফাটান কারামজিৎ সিং!

দেখুন ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...