এবার সাশ্রয়ী মূল্যের ফিচার ফোন নিয়ে এলো মাইক্রোসফট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার সাশ্রয়ী মূল্যের ফিচার ফোন নিয়ে এসেছে মাইক্রোসফট। উইন্ডোজ অপারেটিং সিস্টেমে চালিত ফোনগুলো আশানুরূপ সাড়া না পেয়ে কম দামের ফিচার ফোনের দিকেই নজর দিচ্ছে মাইক্রোসফট।

nokia-216

মাইক্রোসফট এ বছরই লুমিয়া স্মার্টফোনের উৎপাদন ও বিক্রি বন্ধ করে দিচ্ছে। তাই আর কোনো নতুন লুমিয়া ফোন বাজারে আসবে না। উইন্ডোজ অপারেটিং সিস্টেমে চালিত ফোনগুলো আশানুরূপ সাড়া না পেয়ে আবারও কম দামের ফিচার ফোনের দিকেই নজর দিলো মাইক্রোসফট।

তবে মাইক্রোসফট ফিচার ফোনে নতুন কিছু সুযোগ-সুবিধা যোগ করতে চাচ্ছে। এরমধ্যে রয়েছে সেলফি ক্যামেরা অন্যতম। এ রকমই একটি ফোন হলো নকিয়া ২১৬। ফোনবিষয়ক ওয়েবসাইট জিএসএমএরিনা ডটকম এ তথ্য দিয়েছে।

নতুন এই মোবাইল ফোনটিতে রয়েছে ২ দশমিক ৪ ইঞ্চির কিউভিজিএ স্ক্রিণ। রিয়ার এবং ফ্রন্ট দুটো ক্যামেরাই ০ দশমিক ৩ মেগাপিক্সেলের। তবে দুই ক্যামেরাতেই রয়েছে এলইডি ফ্ল্যাশ। আবার এই ক্যামেরা দিয়ে ভিডিও রেকর্ডও করা যাবে।

আবার অপেরা ওয়েব স্টোর হতে অ্যাপ নামিয়ে ইনস্টল করে নিতে পারবেন ব্যবহারকারীরা। নতুন এই ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে:

# টর্চ
# এফএম রেডিও
# এমপি থ্রি
# ভিডিও প্লেয়ার।

নতুন এই হ্যান্ডসেটটির ফোনবুকে যোগ করা হয়েছে দুই হাজার কন্টাক্ট নম্বর রাখার সুবিধা।

নতুন এই ফোনটিতে রয়েছে ১৬ এমবি র‍্যাম। বিল্টইন অ্যাপ হিসেবে রয়েছে অপেরা ব্রাউজার, ফেসবুক ও টুইটার।

দীর্ঘ সময় চার্জ ধরে রাখার জন্য নকিয়া ২১৬ মোবাইল ফোনটিতে দেওয়া হয়েছে ১০২০ এমএএইচের ব্যাটারি। এতে আরও রয়েছে ৩ দশমিক ৫ মিলিমিটারের অডিও জ্যাক। সিঙ্গেল এবং ডুয়েল সিমের দুটি সংস্করণে পাওয়া যাবে ফোনটি।
সায়ান, রূপালি এবং কালো এই তিন রঙে ছাড়া হয়েছে নতুন এই মোবাইল ফোনটি। ফোনটির দাম রাখা হয়েছে মাত্র ৩৭ মার্কিন ডলার। যা বাংলাদেশী টাকায় দাঁড়াবে ৩ হাজারের মতো।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...