থাইল্যান্ডের রাস্তায় ক্ষুধার্ত কুমির!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রবল বৃষ্টি ও বন্যার পানি ঢুকে পড়ায় থাইল্যান্ডের দক্ষিণ প্রদেশের জাতীয় অভয়ারণ্য হতে অন্তত ১০টি কুমির বেরিয়ে এলো রাস্তায়। এখন রাস্তায় ঘুরে বেড়াচ্ছে ক্ষুধার্ত কুমির!

thailand-hungry-crocodile-in-street

হঠাৎ করে এক সপ্তাহ পূর্বে শুরু হয় বৃষ্টি। যার জেরে বিপর্যস্ত হয়ে পড়ে থাইল্যান্ডের দক্ষিণ অংশ। বন্যায় ইতিমধ্যে মৃত্যু হয়েছে অন্তত ১৮ ব্যক্তির।

ব্যাঙ্ককের এক গণমাধ্যম বলেছে, বন্যায় ভেসে গেছে থা লাড চিড়িয়াখানাও। এটির দেখভালের দায়িত্বে থাকা দক্ষিণের মুয়াং জেলা প্রশাসনের কর্মকর্তারা কাছাকাছি এলাকার বাসিন্দাদের সতর্ক করে দেন। কারণ হলো কুমিররা নিজের জায়গায় নেই।

চিড়িয়াখানা সংলগ্ন সমডেট ফ্রা শ্রীনাগারিন্দ্র ৮৪ পাবলিক পার্কের বাসিন্দাদের জন্য সেটা এক দু:সংবাদ বটে। উন্মুক্ত ওই চিড়িয়াখানায় বাস করতো ১০টি কুমির। এদের একেকটি লম্বায় ৫ মিটারের কাছাকাছি। বন্যার কারণে খাবার-দাবার না পেয়ে তারা দল বেঁধে বেরিয়ে গেছে বাইরে। সেই ক্ষুধার্ত কুমিররা যদি চড়াও হয় মানুষের উপর- তাই আগেভাগে সাবধান হতে বলেছে চিড়িয়াখানার প্রশাসন।

সেখানে বন্যা পরিস্থিতি এতোটাই গুরুতর ছিলো যে চি়ড়িয়াখানা হতে প্রাণীদের সরানোর সুযোগটাও পাননি কর্তৃপক্ষ। এখন নৌকায় নৌকায় বাইরে কুমির খুঁজে বেড়াচ্ছেন তারা।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...