কোন অ্যাপে ব্যাটারির ক্ষতি হচ্ছে তা মোবাইলই বলে দেবে

ব্যাটারি চার্জের সমস্যা হতে মুক্তি পেতে এবার গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম একটি সমাধান নিয়ে এলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দ্রুত চার্জ যাওয়ার কারণে বর্তমানে অনেককেই দেখা যায় স্মার্টফোনের সঙ্গে একটা করে পাওয়ার ব্যাঙ্ক নিয়ে ঘুরতে। তাই এবার এমন এক মোবাইল আসছে যা বলে দেবে কোন অ্যাপে ব্যাটারির ক্ষতি হচ্ছে!

চার্জ সমস্যা নিয়ে স্মার্টফোন সংস্থাগুলো একের পর এক হাই পাওয়ারের ব্যাটারি ব্যাকাপের ফোন বের করছে। এ ধরনের সমস্যা হতে মুক্তি পেতে এবার গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম একটি সমাধান নিয়ে এলো। ১৭ মে শুরু হওয়া গুগলের আই/ও ডেভেলপার সম্মেলনে বেশ কিছু ঘোষণার সঙ্গে সঙ্গে অ্যান্ড্রয়েডের নতুন অপারেটিং ‘ও’ এর বেশ কিছু ফিচারের কথাও জানানো হয়েছে। বর্তমান ইউজারদের ফোনে যে ব্যাটারি মেনুটি রয়েছে তা আপনাকে ব্যাটারি সেভার মোডে টগল করতে হবে আর তাতে প্রতি অ্যাপের পরিসংখ্যান দেখাবে মোবাইল। কোনো অ্যাপ চলছে তা বুঝে যাবেন ব্যাটারি আপনা আপনিই। আর তখন লাইটের অবস্থা দেখে ফোনের চার্জও তখন থাকবে অনেকটা বেশি।

জানানো হয়েছে, নতুন এই ফিচারে যে কেও অ্যাক্টিভ ইউজ, ব্যাকগ্রাউন্ড ইউজ ও প্রতিটি অ্যাপের ব্যাটারি কতোটা ব্যবহার হয়েছে তাও দেখতে পাবেন। আবার চাইলে বিস্তারিত পরিসংখ্যান দেখে নিতে পারবেন ব্যবহারকারী। ব্যবহারকারী চাইলে অবস্থা অনুযায়ী অ্যাপ্লিকেশনটি বন্ধ করেও দিতে বা আনইনস্টল করতেও পারবেন। তাই বলা যায় যে, নতুন এই রিডিজাইন ফোনের ব্যাটারি লাইফ আরও অনেক বেশি স্ট্রং হবে। যে কারণে বিশ্বব্যাপী অ্যান্ড্রয়েড ইউজারদের অপারেটিং সিস্টেম ইউজ আরও বেশি উন্নত হবে।

আপনি এটাও পছন্দ করতে পারেন

Loading...