জেরুজালেম নিয়ে আপোস করবে না মুসলিম বিশ্ব: এরদোগান

মুসলমানদের কাছে পবিত্রতম স্থান জেরুজালেম শহরের বিশেষ মূল্য রয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, মুসলমানদের কাছে পবিত্রতম স্থান জেরুজালেম নিয়ে আপোস করবে না মুসলিম বিশ্ব।

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন যে, মুসলমানদের কাছে পবিত্রতম স্থান জেরুজালেম শহরের বিশেষ মূল্য রয়েছে এবং তাই জেরুজালেম নিয়ে মুসলিম বিশ্ব আপোস করবে না। জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেওয়ার বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিদ্ধান্তেরও কঠোর সমালোচনা করেন এরদোগান।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, স্থানীয় সময় শনিবার যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে অনুষ্ঠিত ‘ষোড়শ ইসলামি সার্কেল অব নর্থ আমেরিকা’ সম্মেলনে দেওয়া এক বক্তব্যে তিনি আরও বলেন, “জেরুজালেম হচ্ছে মুসলমানদের কাছে ‘রেড লাইন’।” নৃতাত্বিক, সাম্প্রদায়িক বা সাংস্কৃতিক পার্থক্যের মাধ্যমে মুসলমানদের মধ্যে কাওকে বিভাজন সৃষ্টির সুযোগ না দেওয়ার জন্যও তিনি উদাত্ত আহ্বান জানান।

গত ২১ ডিসেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদ অধিবেশনে ইসরায়েল-মার্কিন বিরোধী প্রস্তাব পাসের প্রশংসা করে এরদোগান আরও বলেন, “জেরুজালেমকে কেন্দ্র করে আমাদের যে বিজয় অর্জিত হয়েছে তা থেকে প্রমাণ হয় যে, আমরা ঐক্যবদ্ধ থাকলে অনেক কিছুই অর্জন করা সম্ভব। সেইসঙ্গে জাতিসংঘের ওই ভোটাভুটির মধ্যদিয়ে এ কথাও পরিষ্কার হয়েছে যে, এমন কিছু মূল্যবোধ রয়েছে যা অর্থ দিয়ে কখনও কেনা যায় না।”

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...