The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সাংবাদিকতায় বৃত্তি প্রদান করবে ফেসবুক

বৃত্তির জন্য মনোনিত প্রতি শিক্ষার্থী পাবেন ১০ হাজার মার্কিন ডলার

<> on February 24, 2016 in Berlin, Germany.

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবার ঘোষণা করেছে যে, তারা সাংবাদিকতায় বৃত্তি প্রদান করবে। এই বৃত্তির জন্য মনোনিত প্রতি শিক্ষার্থী পাবেন ১০ হাজার মার্কিন ডলার!

সাংবাদিকতায় বৃত্তি প্রদান করবে ফেসবুক 1

সাংবাদিকতায় দক্ষতা বাড়ানোর জন্য বৃত্তি দেওয়ার ঘোষণা দিয়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। বৃত্তির জন্য মনোনিত প্রতি শিক্ষার্থী পাবেন ১০ হাজার মার্কিন ডলার। সম্প্রতি ফেসবুক এক বিজ্ঞপ্তিতে এই তথ্য দিয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিজিটাল মিডিয়া এবং সাংবাদিকতার ওপর উচ্চশিক্ষার জন্য পরের ৫ বছরের জন্য নিজেদের শেয়ারের ১০ লাখ মার্কিন ডলার শিক্ষার্থীদের জন্য ব্যয় করবে ফেসবুক।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিনেট বলেছে, ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব হিসপ্যানিক জার্নালিস্টস, এশিয়ান আমেরিকান জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, নেটিভ আমেরিকান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন ও ন্যাশনাল লেসবিয়ান অ্যান্ড গে জার্নালিস্টসে এজন্য ২ লাখ ৫০ হাজার মার্কিন ডলার দিবে। এসব প্রতিষ্ঠান আগামী ৫ বছর সাংবাদিকতায় অধ্যায়নরত শিক্ষার্থীদের বৃত্তি হিসেবে এই অর্থ বিতরণ করবে। বৃত্তির জন্য নির্বাচিত প্রত্যেকেই পাবে ১০ হাজার মার্কিন ডলার।

ফেসবুকের পক্ষ হতে বলা হয়েছে, পরবর্তী প্রজন্মের সাংবাদিকদের সহযোগিতার জন্য দ্য ফেসবুক জার্নালিজম প্রোজেক্ট প্রতিশ্রুতিবদ্ধ।

উল্লেখ্য, গত বছর ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জুকারবার্গ তার চাকরির বা আয়ের বেশির ভাগ অংশ সমাজের কল্যাণে বিশেষ করে শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে ব্যয়ের ঘোষণা দিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় এমন একটি উদ্যোগ নিতে চলেছে ফেসবুক কর্তৃপক্ষ।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...