The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

স্টেশনে প্রতিদিন মালিকের জন্য ১২ ঘণ্টা অপেক্ষা কুকুরের!

কুকুরের প্রভুভক্ত হওয়ার গল্প নতুন নয়। তবে এবারের গল্প সত্যিই সব হার মানিয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কুকুরের প্রভুভক্তের ইতিহাস নতুন নয়। এবারও এমন একটি প্রভুভক্ত কুকুরের খবর পাওয়া গেছে। যে কুকুর স্টেশনে প্রতিদিন মালিকের জন্য ১২ ঘণ্টা অপেক্ষা করেন।

স্টেশনে প্রতিদিন মালিকের জন্য ১২ ঘণ্টা অপেক্ষা কুকুরের! 1

কুকুরের প্রভুভক্ত হওয়ার গল্প নতুন নয়। তবে এবারের গল্প সত্যিই সব হার মানিয়েছে। এবার ঠিক তেমনি একটি ঘটনা ঘটেছে চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর চোংগিংয় নামক স্থানে।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, চোংগিং শহরের রেল স্টেশনে একটি কুকুর তার মালিকের জন্য প্রতিদিন অন্তত ১২ ঘণ্টা অপেক্ষা করেন। প্রতিদিন সকালে বাসা হতে মালিকের সঙ্গে বের হয়ে আসার পর স্টেশনে বসে থাকে ওই কুকুরটি। মালিক অফিস হতে ফিরে এলে আবার তারসঙ্গে বাসায় ফেরে কুকরটি। এটিই তার প্রতিদিনের রুটিন- এভাবেই চলছে কুকুরটির প্রভুভক্তের কাজ।

কুকরটির মালিক নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‌‘আমার সঙ্গে কুকরটি প্রায় ৮ বছর ধরে রয়েছে। সে অনেক শান্ত প্রকৃতির একটি কুকুর। নিজ থেকে না দিলে সে কিছুই খায় না।’

রেল স্টেশনের স্থানীয়রা জানিয়েছেন, ‘প্রতিদিন সকাল ৭/৮টার মধ্যে তাকে দেখা যায় যখন তার মালিক অফিসে যায়। এরপর থেকে সে অপেক্ষা করতে থাকে একেবারেই খুশি মনে তাকে অপেক্ষা করতে দেখা যায় সব সময়। কুকুরটি কারও জন্য কোনো ধরনের হুমকিস্বরুপ আচরণও করে না।’

অনলাইন সংবাদ মাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো তারকা বনে গেছে এই কুকুরটি। জনপ্রিয় পিয়ার ভিডিও ওয়েবসাইটে কুকুরটির একটি ভিডিও দেখা গেছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...