আইফোনে আসতে পারে ডুয়াল সিম!

চলতি বছরের শুরুতেই আইফোনে ডুয়াল সিম সমর্থন নিয়ে গুজব ছড়িয়ে পড়ে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পরবর্তীতে যে নতুন আইফোন বাজারে আসবে তাতে আসতে পারে ডুয়াল সিম। এবার ঠিক এমন ইঙ্গিত পাওয়া গেছে আইওএস ১২ বেটা সংস্করণেও।

সংবাদ মাধ্যমের খবরে জানানো হয়, নতুন আইফোনে ডুয়াল সিম সমর্থন আনতে পারে অ্যাপল, এবার এমন ইঙ্গিত পাওয়া গেছে আইওএস ১২ বেটা সংস্করণে।

চলতি বছরের শুরুতেই আইফোনে ডুয়াল সিম সমর্থন নিয়ে গুজব ছড়িয়ে পড়ে। এবার আইওএস ১২ বেটা সংস্করণ এই গুজবকে আরও বহুগুণ বাড়িয়ে দিয়েছে।

আগামী মাস অর্থাৎ সেপ্টেম্বরে ৬.৫ ইঞ্চি ওলেড পর্দার নতুন ‘আইফোন X প্লাস’ উন্মোচন করার সম্ভাবনা রয়েছে। ধারণা করা হচ্ছে যে, নির্দিষ্ট কিছু অঞ্চলে এই আইফোনটিতেই ডুয়াল সিম সমর্থন আনবে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি। এই খবর ভার্জের।

অ্যাপল বিষয়ক খবরের সাইট ৯টু৫ম্যাক-এর প্রতিবেদনে বলা হয়, গত সোমবার উন্মুক্ত করা হয় আইওএস ১২ ডেভেলপার বেটা ৫। নতুন এই অপারেটিং সিস্টেমেও পাওয়া গেছে ডুয়াল সিম সমর্থনের ইঙ্গিত।

নতুন আইফোনে ডুয়াল সিমের জন্য পৃথক সিম ট্রে থাকবে বলেও জানানো হয়েছে। তাই ধারণা করা হচ্ছে যে, ডুয়াল সিম সমর্থন একটি সিম ট্রে ও ইসিম সমর্থনের মধ্যে সীমাবদ্ধ থাকছে না।

আইওএস ১২ বেটা সংস্করণের এই তথ্য সঠিক বলে ধরে নেওয়া যায়, কারণ ইতিপূর্বেও বেটা সংস্করণে পরবর্তী হার্ডওয়্যার বা সফটওয়্যার সমর্থনের তথ্য দিয়েছে অ্যাপল।

ইতিপূর্বে অ্যাপল হোমপডের ফার্মওয়্যারে আইফোন X এর পর্দার নকশা পাওয়া যায়। এছাড়া আইওএস ১১ বেটা সংস্করণে ফেইস আইডি, অ্যানিমোজি ও আপডেটেড এয়ারপড-এর ইঙ্গিত পাওয়া গেছে।

আগামী মাসে অর্থাৎ সেপ্টেম্বর মাসে উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করতে চলেছে অ্যাপল। ধারণা করা হচ্ছে যে, ওই অনুষ্ঠানে নতুন ৩টি আইফোন উন্মোচন করবে অ্যাপল।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...