গুগল ম্যাপ হারানো স্মার্টফোন খুঁজে দেবে!

হারানো ফোনটি কী ফিরে পাওয়া সম্ভব? হারানো ফোন ফিরে পাওয়ার জন্য এবার সহায়ক হতে পারে গুগল ম্যাপ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফোন হারানোর বিষয়টি নতুন নয়। প্রায়ই শোনা যায় ফোন হারিয়ে গেছে বা চুরি গেছে। এই সমস্যা সমাধানের পথ দেখাচ্ছে গুগল। এবার গুগল ম্যাপ হারানো স্মার্টফোন খুঁজে দেবে!

প্রায় আমাদের কারও না কারও ফোন হারানোর খবর কানে আসে। এই ফোন হারানোর স্থায়ী কোনো সমাধানও নেই। আর প্রিয় স্মার্টফোনটি হারিয়ে গেলে মন খারাপ হওয়াটাও খুব স্বাভাবিক একটি ব্যাপার। হারানো ফোনটি কী ফিরে পাওয়া সম্ভব? হারানো ফোন ফিরে পাওয়ার জন্য এবার সহায়ক হতে পারে গুগল ম্যাপ।

এবার অ্যান্ড্রয়েডে চালু হয়েছে ‘ফাইন্ড ইউর ফোন’ অপশন। যদি হারিয়ে যাওয়া ফোনটিতে গুগল ম্যাপ সার্ভিস চালু করা থাকে সেক্ষেত্রে এই অপশনের মাধ্যমে ফোনটি কোথায় রয়েছে তা ট্র্যাক করা যাবে। অপশনটি চালু অবস্থায় থাকাকালে ফোনটি হারিয়ে গেলে অন্য ফোনের মাধ্যমে ডিভাইসটি খুঁজে পেতে সহায়তা নেওয়া সম্ভব হবে।

কীভাবে করবেন এই কাজটি?

এই কাজটি করতে হলে যা প্রয়োজন অন্য একটি স্মার্টফোন বা কম্পিউটার। সেইসঙ্গে ইন্টারনেট সংযোগও। লাগবে হারিয়ে যাওয়া মোবাইল ফোনটিতে যে মেইল দিয়ে লগ ইন করা ছিলো তার আইডি এবং পাসওয়ার্ড।

উল্লেখ্য, গুগল ম্যাপের ফিচারটি সঠিকভাবে কাজ করার অন্যতম শর্তই হলো এই ডিভাইসটি চালু থাকতে হবে এবং লোকেশন সার্ভিসও অন থাকতে হবে। তাহলে হারিয়ে যাওয়া ফোনটি খুব সহজেই ট্রেস করতে পারবেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...