The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সৌদি যুবরাজের সঙ্গে সাক্ষাতে রাজি হননি তায়েপ এরদোয়ান

এই মুহূর্তে আপনার সঙ্গে দেখা করার কোনো কারণ নেই বলে উল্লেখ করেছেন এরদোয়ান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আসছে ৩০ নভেম্বর আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসে দুই দিনের গ্রুপ-২০ সম্মেলনে এসে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ানের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন সৌদি যুবরাজ। কিন্তু সাক্ষাতে রাজি হননি তায়েপ এরদোয়ান।

সৌদি যুবরাজের সঙ্গে সাক্ষাতে রাজি হননি তায়েপ এরদোয়ান 1

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান সাক্ষাৎ করতে চেয়েছিলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ানের সঙ্গে। তবে তুর্কী প্রেসিডেন্ট সাক্ষাতে রাজি হননি বলে জানিয়েছেন তুরস্কের পররাষ্ট্র মন্ত্রী।

গতকাল (মঙ্গলবার) তুরস্কের স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এক সাক্ষাৎকারে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রী মেভলুত কেবোসোগলো বলেছেন, প্রেসিডেন্টের সঙ্গে দেখা করার জন্য তাকে ফোন করে জিজ্ঞেস করেছিলেন মোহাম্মদ বিন সালমান। তখন প্রেসিডেন্ট উত্তরে বলেছিলেন যে, দেখা যাক কি হয়। তবে এই মুহূর্তে আপনার সঙ্গে দেখা করার কোনো কারণ নেই বলে উল্লেখ করেছেন এরদোয়ান।

গত অক্টোবরে সাংবাদিক জামাল খাশোগিকে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে হত্যা করা হয়। এতে দু’দেশের সম্পর্কে বেশ টানাপোড়েন তৈরি হয়। সেজন্য তুরস্ক বরাবর সৌদি প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে দায়ি করে আসছে।

অপরদিকে এই হত্যাকাণ্ডের জেরে কঠিন আন্তর্জাতিক চাপের মুখে পড়েছে সৌদি আরব। ঠিক এই সময় এসে এরদোয়ানের সঙ্গে সৌদি যুবরাজের দেখা করতে চাওয়া আগ্রহ দেখানোর কারণে আলোচনা শুরু হয়েছে আন্তর্জাতিক মহলে। দেখা করে কী বলতে চান সৌদি যুবরাজ? এই প্রশ্ন এখন সবার মাথায় ঘুরপাক খাচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...