The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আলমারি, ওয়ারড্রপ বা ড্রেসিং টেবিলে যে জিনিসগুলো রাখতে নেই

আমরা নানা অপ্রয়োজনীয় পোশাক শুধু শুধু আলমারিতে রেখে এমন ঝামেলার সৃষ্টি করি

দি ঢাকা টাইমস ডেস্ক।। ঘরের সৌন্দর্য্য বৃদ্ধি করতে আমরা ওয়ারড্রপ, আলমারি বা ড্রেসিং টেবিল সাজিয়ে রাখি। তবে কিছুদিন পর দেখা যায় আপনার আলমারি বা ওয়ারড্রপে পোশাক এত পরিমাণে জমা হয়ে গেছে, সেখানে আর জায়গা হচ্ছে না। এর পেছনে কিছু কারণ রয়েছে। আমরা নানা অপ্রয়োজনীয় পোশাক শুধু শুধু আলমারিতে রেখে এই ঝামেলার সৃষ্টি করি। আজ আমরা জানবো আলমারি ওয়ারড্রপ বা ড্রেসিং টেবিলে কোন কোন পোশাক রাখা উচিৎ নয়।

১। ছোট হয়ে যাওয়া পোশাকঃ

আপনার সন্তান দিন দিন বড় হচ্ছে, আবার আপনার স্বাস্থ্যগত কারণে কোন পোশাক এখন আর পড়তে পারেন না। এই সমস্ত পোশাক আলমারি থেকে সরিয়ে ফেলুন। এগুলো শুধই জায়গা দখল করে রাখে। কারণ অপ্রয়োজনীয় পোশাক আলমারিতে রেখে জায়গা নষ্ট করা উচিৎ নয়।

২। পুরাতন পোশাক যা ব্যবহার করেন নাঃ

এক সময় আপনার একটি পছন্দের পোশাক ছিল যা এখন পুরাতন হয়ে যাওয়ায় আর পরিধান করেন না। অথচ সেই পোশাকটি আলমারিতে রেখে দিয়েছেন। এমন পোশাক রেখে শুধুই জায়গা দখল ছাড়া আর কিছুই না। তাই আজই এগুলো সরিয়ে ফেলুন।

৩। শেষ হয়ে যাওয়া প্রষাধনীঃ

অনেক সময় আমরা পছন্দের একটি প্রসাধণী শেষ হয়ে গেলেও তার টিউবটি ড্রেসিং টেবিলে রেখে দিই। এর ফলে নানা নানা সমস্যা সৃষ্টি হয়। অনেক প্রসাধণীর মধ্যে এগুলো মিশে যায়। আবার শুধু শুধুই জায়গা দখল করে থাকে। তাই আজই এমন সব টিউবগুলো ফেলে দিন।

৪। মেয়াদোত্তীর্ণ প্রষাধণীঃ

কিছুদিন ব্যবহারের পর কয়েক মাস বা বছর ধরে কিছু প্রসাধণী টেবিলে পরে থাকে। যা আর ব্যবহার করা হয় না। এগুলো নির্দিষ্ট মেয়াদ শেষে আর ব্যবহার করা উচিৎ নয়। তাই এগুলো টেবিল থেকে সরিয়ে ফেলা উচিৎ। নইলে আপনি বা অন্য কেউ ভুল করে সেই মেয়াদোত্তীর্ণ প্রসাধণী ব্যবহার করলে নানা সমস্যার সৃষ্টি হবে।

৫। অব্যবহৃত জুতা বা মোজাঃ

অনেক সময় দেখা যায় অব্যবহৃত জুতা বা মোজা সু র‍্যাক বা ওয়ারড্রপে রেখে দিই। এটা রেখে কোন উপকারে আসে না। কারণ আপনি এগুলো ব্যবহার করেন না। তাই শুধু শুধু এগুলো না রেখে জায়াগা খালি করে ফেলুন।

৬। অন্যান্য অপ্রয়োজনীয় জিনিসঃ

এছাড়া আরো কিছু জিনিস রয়েছে যা আলমারিতে বা টেবিলের উপর অনর্থকভাবে পরে থাকে। এগুলো সরিয়ে ফেলুন। তাহলে আপনার যথেষ্ট জায়গা হবে এবং দেখতেও সুন্দর লাগবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...