The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নতুন আইফোন বাজারে আসছে ২০ সেপ্টেম্বর!

বহুদিন ধরেই নতুন সংস্করণটি সংগ্রহের জন্য যেনো দিন গুণছেন অনেকেই

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আইফোন নিয়ে মানুষের আগ্রহের যেনো শেষ নেই। নতুন সংস্করণটি সংগ্রহের জন্য যেনো দিন গুণছেন অনেকেই। নতুন আইফোন বাজারে আসছে ২০ সেপ্টেম্বর!

নতুন আইফোন বাজারে আসছে ২০ সেপ্টেম্বর! 1

আইফোন নিয়ে মানুষের আগ্রহের যেনো শেষ নেই। বহুদিন ধরেই নতুন সংস্করণটি সংগ্রহের জন্য যেনো দিন গুণছেন অনেকেই। কখন আসবে নতুন সেটটি তা নিয়ে যেনো স্বপ্ন বুনছেন অনেক গ্রাহক। এবার সেই অপেক্ষার পালা শেষ হতে চলেছে। নতুন আইফোন বাজারে আসছে আগামী ২০ সেপ্টেম্বর।

এই মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২০ সেপ্টেম্বর বাজারে আসতে পারে নতুন আইফোন ১১। ইতিমধ্যেই অ্যাপল ঘোষণা দিয়েছে যে, আগামী ১০ সেপ্টেম্বর হতে এই ডিভাইসটির প্রি-অর্ডার গ্রহণ শুরু করা হবে।

উন্মোচনের পূর্বেই আইফোন ১১ বাজারে আসার তারিখ নিয়ে তথ্য প্রকাশ করেছে মূল মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানের এক অভ্যন্তরীণ সূত্রের বরাত দিয়ে। যে তথ্য দিয়েছে একটি অনলাইন সংবাদ মাধ্যম আইএএনএস।

জানা গেছে, ইতিমধ্যেই আগামী ১০ সেপ্টেম্বরের অ্যাপল ইভেন্টের জন্য আমন্ত্রণপত্রও পাঠিয়েছে অ্যাপল। কুপার্টিনো, ক্যালিফোর্নিয়ার অ্যাপল পার্ক প্রধান কার্যালয়ে এই ইভেন্টে নতুন ৩টি আইফোন উন্মোচন করার সম্ভাবনা রয়েছে এই মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটির।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ধারণা করা হচ্ছে যে আইফোন Xএস, Xআর ও Xএস ম্যাক্স-এর আপডেটেড সংস্করণ উন্মোচন করা হতে পারে ওই অনুষ্ঠানে। আর এর মধ্যে দুটি মডেলে প্রথমবারে মতো আনা হতে পারে ট্রিপল ক্যামেরা ব্যবস্থাও। Xএস-এর আপডেটেড সংস্করণের পর্দা কিছুটা বড় অর্থাৎ ৬.১ ইঞ্চি করা হতে পারে। পূর্বের Xএস-এর পর্দার মাপ ৫.৮ ইঞ্চি।

এদিকে বিশ্বের খ্যাতনামা অ্যাপল বিশ্লেষক মিং-চি কুয়োর ধারণা মতে, নতুন আইফোনে বাইডিরেকশনাল ওয়্যারলেস চার্জিং সিস্টেম সমর্থন আনা হবে। যে কারণে আইফোনের পেছনে এয়ারপডস-এর মতো ডিভাইসগুলো চার্জ করতে পারবেন আইফোন এর গ্রাহকরা। তাছাড়া ২০১৯ সালের পরবর্তী আইফোনগুলোতে বড় ব্যাটারিও যোগ করতে পারে অ্যাপল কর্তৃপক্ষ- এমনটি ধারণা করা হচ্ছে।

সংবাদ মাধ্যমের খবরে আরও জানা গেছে, আইফোন Xআর-এর আপডেটেড সংস্করণে রাখা হতে পারে ৩১১০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ক্ষমতার ব্যাটারি। ২০১৮ সালে উন্মোচন করা আইফোন Xআর-এর ব্যাটারি ছিলো ২৯৪২ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের। অর্থাৎ নতুন সংস্করণে কিছুটা ব্যাটারি পাওয়ার বাড়ানো হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...