The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফেসবুক, ইন্সটাগ্রাম ও হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন যেভাবে বন্ধ করবেন

অনেক সময় নোটিফিকেশনের কারণে নানা ধরনের বিড়ম্বনায় পড়তে হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেক সময় নোটিফিকেশনের কারণে নানা ধরনের বিড়ম্বনায় পড়তে হয়। এবার সেই বিড়ম্বনা থেকে মুক্তি পাওয়া যাবে। ফেসবুক, ইন্সটাগ্রাম ও হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন কিভাবে বন্ধ করবেন তা জেনে নিন। সোশ্যাল মিডিয়ার নোটিফিকেশনে বিরক্ত হতে হয় প্রতিনিয়ত। প্রয়োজনের চেয়ে অনেক সময় অপ্রয়োজনীয় নোটিফিকেশনই হলো এক ধরনের বিরক্তের অন্যতম কারণ।

ফেসবুক, ইন্সটাগ্রাম ও হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন যেভাবে বন্ধ করবেন 1

অনেক সময় নোটিফিকেশনের কারণে নানা ধরনের বিড়ম্বনায় পড়তে হয়। এবার সেই বিড়ম্বনা থেকে মুক্তি পাওয়া যাবে। ফেসবুক, ইন্সটাগ্রাম ও হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন কিভাবে বন্ধ করবেন তা জেনে নিন। সোশ্যাল মিডিয়ার নোটিফিকেশনে বিরক্ত হতে হয় প্রতিনিয়ত। প্রয়োজনের চেয়ে অনেক সময় অপ্রয়োজনীয় নোটিফিকেশনই হলো এক ধরনের বিরক্তের অন্যতম কারণ।

আজ আপনাদের জানাবো ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইন্সটাগ্রামের নোটিফিকেশন বন্ধ করার উপায়সমূহ:

ফেসবুকে নোটিফিকেশন যেভাবে বন্ধ করবেন

প্রথমে নিজের অ্যান্ড্রয়েড ফোনে ফেসবুকের অ্যাপ ওপেন করুন। তারপর এখানে ৩টি হরাইজেন্টাল লাইন দেখতে পাবেন। এবার এখানে ক্লিক করুন ও এখানে সোয়াইপ ডাউন করে নোটিফিকেশন সেটিংসের অপশনে চলে যান। এখানে ট্যাপ করে এতে নোটিফিকেশন পাওয়া যাবে। এখন নোটিফিকেশন অপশনে ক্লিক করতে হবে, যেটি আপনি বন্ধ করতে চান তার ওপর ক্লিক করুন। এবার এই পরিবর্তনটি সেভ করুন।

হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন বন্ধ করবেন যেভাবে

হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন বন্ধ করতে হলে প্রথমে হোয়াটসঅ্যাপের সেটিংসে যেতে হবে। তারপর নোটিফিকেশনে যেতে হবে। তারপর এখানে কনভার্সেশন টোন্স বক্স আনচেক করতে হবে। তারপরই সব গ্রুপের নোটিফিকেশন বন্ধ হবে। তবে আপনি ইচ্ছা করলে পৃথক পৃথক গ্রুপে গিয়েও তা মিউট করতে পারবেন।

ইন্সটাগ্রামে নোটিফিকেশন বন্ধ করবে যেভাবে

বন্ধুদের একাধিক পোস্টের নোটিফিকেশন বন্ধ করতে চাইলে আপনি প্রথমে ইন্সটাগ্রামে ঢুকুন। এখানে ঢুকে এর নোটিফিকেশন সেকশন বন্ধ করুন। সেজন্য আপনাকে ইন্সটাগ্রাম ওপেন করতে হবে। তারপর আপনার প্রোফাইল আইকনটি ট্যাপ করতে হবে। এখানে আপনি ৩টি ডট দেখতে পাবেন। এটি সোয়াইপ ডাউন করলেই সেটিংস পাবেন। এবার আপনি পুশ নোটিফিকেশনে ক্লিক করুন। এভাবেই আপনি এটির নোটিফিকেশন বন্ধ করতে পারবেন।

এভাবে আপনি ইচ্ছে করলেই নোটিফিকেশনের এই বিড়ম্বনা থেকে মুক্তি পেতে পারেন অনায়াসে। এই পদ্ধতিটি শুধু অনুসরণ করতে হবে। তাহলে সব ধরনের সমস্যার সমাধান করতে পারবেন আপনি নিজেই।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...