বিশ্বের সবচেয়ে রোমান্টিক দ্বীপসমূহ!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ ভালোবাসার মানুষটিকে নিয়ে যদি একটি দ্বীপে জীবন কাটাতে চান কেমন হবে সেটি? সাগরের ঢেউ এসে যখন তখন আপনাকে ভিজিয়ে দিতে পারে, রৌদ্রজ্বলা দুপুরে সূর্যের আলো গায়ে মেখে আলসে সময় পার করা অথবা সন্ধ্যায় যখন সূর্য ডুবি ডুবি করবে তখন প্রিয়তমাকে নিয়ে মোমের আলো জ্বেলে একে অপরের দিকে তাকিয়ে থাকা…এমনভাবে জীবন পার করতে কে না চায়! আজ আপনাদের এমনসব দ্বীপের কথা জানাবো যে দ্বীপের প্রাকৃতিক সৌন্দর্যে আপনার জীবন হয়ে উঠবে আরও প্রেমময়।


capri_italy_600x450

বোরা বোরা দ্বীপ, ফ্রেঞ্চ পলিনেশিয়াঃ
bora_bora_600x450
দক্ষিণ প্যাসিফিক দ্বীপগুলোর ভেতরে এই স্থানটি পর্যকদের ভোটে বিশ্বের সেরা রোমান্টিক দ্বীপগুলোর ভেতরে এক নম্বরের যোগ্যতা অর্জন করেছে। সাগরের সাদা বেলাভূমি, একুয়া লেগুন, এবং বিলাস বহুল হোটেল নব দম্পতি’র হানিমুনের জন্য একদম উপযুক্ত জায়গা এই দ্বীপ। হলিউডের নামকরা তারকা তাদের জীবনের অনেকটা সময় এই দ্বীপে কাটিয়েছেন বলে রেকর্ড বইয়ে লেখা আছে। এসব তারকাদের ভেতর নিকোল কিডম্যান, কেইথ আরবান, টনি পার্কারও আছেন।

সান্তোরিনি দ্বীপ, গ্রীসঃ
santorini_greece_600x450
যদি আপনি ইয়টে করে এই দ্বীপে পৌঁছান তবে, এই স্মৃতি আপনার মনে চিরস্থায়ী জায়গা করে নেবে। পাহাড় কেটে বানানো গ্রাম, সাদা রঙয়ের ছোটো ছোটো বাড়ি, নীল আকাশ, রাতের বেলায় আলোকের কারসাজি, এসব ছেড়ে আপনি চলে আসার কথা বেমালুম ভুলে যেতে পারেন!

রঙ্গলী দ্বীপ, মালদ্বীপঃ
maldives_600x450
এই দ্বীপে আপনি পাবেন পানি’র ছোঁয়া অবিরাম। দ্বীপে পা রাখা মাত্রই পরিস্কার পানি আপনাকে টানবে। এখানে হোটেল, স্পা কেন্দ্র সবই পানিতে ঘেরা! চারিদিকে পানি এ অবস্থায় অনেকে বিয়েও সেরে ফেলেন এখানে!

মলোকাই, হাওয়াইঃ
molokai_hawaii_600x450
এই দ্বীপটাকে বলা হয় এটাই সত্যিকারের হাওয়াই! এর বিশুদ্ধ প্রাকৃতিক সৌন্দর্যের কোন তুলনাই আপনি পাবেন না। খাড়া পাহারের রঙ বেরঙয়ের কোরাল আপনাকে ভুলিয়ে রাখবে। এই দ্বীপে পা রেখে যেটা আপনার প্রথমেই মনে হবে সেটা হলো এই মাত্র কেবল আপনিই এই দ্বীপটি আবিষ্কার করলেন। এখানকার সাংস্কৃতিক পরিবেশকে ভালোবেসে ফেলতে আপনি বাধ্য!

লুকালা দ্বীপ, ফিজিঃ
fiji_final4_600x450
কেবল নবদম্পতি’র হানিমুনের জন্য এ জায়গাটি হতে পারে সবচেয়ে ভালো পছন্দ। গ্রাম্য পরিবেশের সাথে বিলাসবহুল হোটেল আপনাকে এনে দেবে ব্যতিক্রমী অভিজ্ঞতা। ২৫টি বিলাস বহুল হোটেলের প্রত্যেকটিতেই আছে বড়সর ল্যাগুন পুল।

সেন্ট লুসিয়া, ক্যারিবিয়ান অঞ্চলঃ
st_lucia_caribbean_600x450
হানিমুনের জন্য সর্বোৎকৃষ্ট জায়গা হিসেবে বিভিন্ন ট্রাভেল এজেন্সী’র ভোটে পাঁচবার পুরস্কার জিতেছে সেন্ট লুসিয়া দ্বীপটি। সেন্ট লুসিয়া দ্বীপে প্রায় সকলের জন্যই কিছু না কিছু আছে! রোমাঞ্চপ্রিয় দম্পতি’র জন্য আছে পাহাড়ের গা বেয়ে ওপরে ওঠার সুযোগ, আছে শান্ত সমুদ্রের তীর ঘেঁষে বানানো রিসোর্ট!

বালি দ্বীপ, ইন্দোনেশিয়াঃ
bali_indonesia_600x450
এই দ্বীপটি সম্পর্কে আলাদা করে কিছু বলার প্রয়োজন নেই মনে হয়, কারণ এটি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় দ্বীপ। এবং বেশীরভাগ নবদম্পতি’র প্রথম হানিমুনটা এখানেই হয়। এই দ্বীপে আপনার একান্ত ব্যক্তিগত জায়গা ভাড়া করে নেয়ার সুযোগ আছে। দ্বীপের কুপু কুপ বারোং গ্রাম এবং গাছের স্পা বেশী বিখ্যাত। দ্বীপটি আপনাকে দেবে পাহাড়ের গ্রামে জীবন কাটানোর অনিন্দ্য অভিজ্ঞতা।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...