The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আইফোনে বেশ কিছু পরিবর্তন আসছে

বাজার বিশ্লেষক মিং সি কুয়ো সেই পূর্বাভাসই দিয়েছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আগামী বছর ৫ মডেলের নতুন আইফোন বাজারে ছাড়ার সম্ভাবনা রয়েছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপলের। বাজার বিশ্লেষক মিং সি কুয়ো সেই পূর্বাভাসই দিয়েছেন। অ্যাপল পণ্যের বিশ্লেষক হিসেবে আগাম পূর্বাভাস দেওয়ার ক্ষেত্রে বিশ্বে মিং সি কুয়ো সবচেয়ে পরিচিত একজন মুখ। ইতিপূর্বে তার দেওয়া পূর্বাভাস বেশির ভাগই হুবহু মিলে গেছে।

আইফোনে বেশ কিছু পরিবর্তন আসছে 1

আগামী বছর ৫ মডেলের নতুন আইফোন বাজারে ছাড়ার সম্ভাবনা রয়েছে মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপলের। বাজার বিশ্লেষক মিং সি কুয়ো সেই পূর্বাভাসই দিয়েছেন। অ্যাপল পণ্যের বিশ্লেষক হিসেবে আগাম পূর্বাভাস দেওয়ার ক্ষেত্রে বিশ্বে মিং সি কুয়ো সবচেয়ে পরিচিত একজন মুখ। ইতিপূর্বে তার দেওয়া পূর্বাভাস বেশির ভাগই হুবহু মিলে গেছে।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, টিএফ ইন্টারন্যাশনাল সিকিউরিটিজের হয়ে করা এক গবেষণায় মিং সি কুয়ো বলেছেন, ২০২০ সালের জন্য ৫ মডেলের আইফোন আনার প্রস্তুতি গ্রহণ করেছে অ্যাপল। বছরের প্রথমার্ধেই সাশ্রয়ী মডেলের আইফোন এসই সংস্করণ বাজারে ছাড়া হতে পারে প্রতিষ্ঠানটি। এটিই হবে মূলত এসই দুই নামের আইফোন। ৪ দশমিক ৭ ইঞ্চি মাপের এলসিডি ডিসপ্লেযুক্ত এই আইফোনটিতে নকশায় কিছুটা অভিনবত্ব আনতে পারে অ্যাপল। ইতিপূর্বে সংবাদমাধ্যম নিক্কেই এশিয়ান রিভিউ একই রকম তথ্যই প্রকাশ করে।

সংবাদ মাধ্যমের এক খবরে আরও বলা হয়, প্রতি বছরের মতো ২০২০ সালের সেপ্টেম্বর মাসেও নতুন আইফোন বাজারে আনতে পারে বিশ্বখ্যাত মার্কিন এই প্রতিষ্ঠানটি। এবার নতুন ৪টি মডেলের দেখা পাওয়া যেতে পারে। এই নতুন মডেলের নাম হতে পারে আইফোন ১২। যার মধ্যে একটি সংস্করণ হবে ৫ দশমিক ৪ ইঞ্চি ওএলইডি ডিসপ্লেযুক্ত। দুটি সংস্করণই হবে ৬ দশমিক ১ ও একটি হবে ৬ দশমিক ৪ ইঞ্চি মাপে। এসব মডেলের আইফোনে যথাক্রমে ডুয়েল এবং ট্রিপল ক্যামেরা সেটআপ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। ইতিপূর্বে কুয়ো বলেছিলেন যে, ২০২০ সালের নতুন আইফোনে ৫জি নেটওয়ার্ক সমর্থন সুবিধা থাকবে।

অ্যাপল সাধারণত নতুন আইফোন আসার পূর্বে আনুষ্ঠানিকভাবে কোনো তথ্যই জানায় না। তাই নতুন আইফোনকে ঘিরে যেসব তথ্য পাওয়া যায় সবই ধারণামত্র। এ ক্ষেত্রেও মিং সি কুয়োর ওপর অনেকেই আস্থা রাখছেন। আগামী বছর তার দেওয়া পূর্বাভাস মেলে কি না, সেটি দেখার অপেক্ষায় রয়েছেন অ্যাপলভক্তরা।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...