The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

করোনা: উবার চালকদের ক্ষতিপূরণ দেবে

শীঘ্রই বিশ্বের সব দেশে একই পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করা হচ্ছে বলেও বিবৃতিতে জানিয়েছে ওই প্রতিষ্ঠানটি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ করোনা ভাইরাসে আক্রান্ত চালক এবং সরবরাহ কর্মীদের ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছে রাইড হেইলিং প্রতিষ্ঠান উবার। খবর বার্তাসংস্থা রয়টার্সের।

করোনা: উবার চালকদের ক্ষতিপূরণ দেবে 1

ইতিমধ্যে বেশ কিছু দেশে ক্ষতিপূরণ দেওয়া শুরু করেছে এই প্রতিষ্ঠানটি। শীঘ্রই বিশ্বের সব দেশে একই পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করা হচ্ছে বলেও বিবৃতিতে জানিয়েছে ওই প্রতিষ্ঠানটি।

ইতিপূর্বে ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের যেসব চালক করোনা ভাইরাসের ঝুঁকিতে রয়েছেন তাদেরকে অর্থ দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছে প্রতিষ্ঠানটি। ইতিমধ্যেই যুক্তরাজ্য ও মেক্সিকোর পর্যবেক্ষণে রাখা ৫ জন চালককে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। ওই চালকরা এখনও আক্রান্ত হননি বলেও জানানো হয়।

চালকদেরকে বরাবরই ঠিকাদার হিসেবে পরিচয় দিয়ে থাকে উবার। ঠিকাদারদেরকে কর্মী বলা হলে উবার, ডোরড্যাশ ও পোস্টমেটস-এর প্রতিষ্ঠানগুলোকে শ্রমিক আইন অনুযায়ী আরও অনেক বেশি অর্থ ও অন্যান্য সুবিধাদি দিতে হয় যার মধ্যে চিকিৎসা বীমাও রয়েছে।

উল্লেখ্য, এ পর্যন্ত বিশ্বজুড়ে ১ লাখ ৫ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এই মারণব্যধি করোনা ভাইরাসে। এই ঘাতক ব্যধিতে মৃত্যু হয়েছে ৩ হাজার ৫৯৫ জনের বেশি মানুষ।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...