The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অপো নতুন স্মার্টফোন রেনো ফোর আসছে

এতে থাকছে উন্নততর এআই স্মার্ট সেন্সর, চমৎকার ক্যামেরা, ট্রেন্ডি ডিজাইন এবং ফাস্ট প্রসেসর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের তরুণ প্রজন্মের হাতে সর্বাধুনিক উদ্ভাবন তুলে দিতে যাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো। আসছে নতুন স্মার্টফোন রেনো ফোর।

অপো নতুন স্মার্টফোন রেনো ফোর আসছে 1

এতে থাকছে উন্নততর এআই স্মার্ট সেন্সর, চমৎকার ক্যামেরা, ট্রেন্ডি ডিজাইন এবং ফাস্ট প্রসেসর। রেনো ফোর স্মার্ট ডিভাইস ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে আরও অনেকগুণ বাড়িয়ে তুলবে বলে আশা প্রকাশ করা হয়েছে।

অপোর রেনো ফোরে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সে অভূতপূর্ব অগ্রগতি নিয়ে এসেছে বলেও জানা যায়। যে কারণে ডিসপ্লে স্পর্শ না করেই শুধুমাত্র হাতের ইশারায় ফোনের বিভিন্ন ফিচার নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। এতেকরে ব্যবহারকারীরা ফোনের বিশাল ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লেতে কোনো টিউটোরিয়াল দেখে রান্নার সময় কিংবা খাওয়ার সময় হাতের ব্যবহার না করেই ফোন ব্যবহার করার ও ফিচারের মধ্যে কাজের সুবিধাও পাবেন। কার্ভড ডিজাইনের চমৎকার ডুয়েল পাঞ্চ-হোল ডিসপ্লেতে আরও থাকছে অনন্য সেলফি ক্যামেরাও। পেছনের ক্যামেরায় এআই কালার পোর্টেট ও নাইট ফ্লেয়ার পোর্ট্রেট মোডে চমৎকার ডিটেইলসের নান্দনিক পোর্ট্রেটও তোলা যাবে এই ফোনটি থেকে।

এক হাতে সহজে ব্যবহারের জন্য রেনো ফোর এমন ডিজাইনে তৈরি করা হয়েছে যেনো শক্তিশালী ব্যাটারি থাকা সত্ত্বেও ফোনের আকার যাতে খুব একটা বড় না হয়। চমৎকার গতিতে কাজ ও গেমিংয়ের জন্যে এই স্মার্টফোনে শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট ব্যবহার করা হয়েছে। তাছাড়াও রেনো ফোরে আরও থাকছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি, যা দিয়ে মাত্র ২০ মিনিটেই ব্যাটারির ৫০ শতাংশ চার্জ করা সম্ভব হবে।

জানা গেছে, এই স্মার্টফোনটি অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে কালার ওএস ৭.২। খুব শীঘ্রই বাংলাদেশের বাজারে চোখ ধাঁধানো রঙে আসবে রেনো ফোর সেটটি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...