The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাজারে এলো নতুন স্মার্টফোন টেকনো স্পার্ক ৬

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্পার্ক সিরিজের ‘স্পার্ক ৬’ নিয়ে হাজির হয়েছে টেকনো মোবাইল। সর্বোচ্চমানের ৬টি আপগ্রেডেড ফিচারসহ বাংলাদেশের বাজারে আসা নতুন এই স্মার্টফোনটির দাম ক্রেতাদের নাগালের মধ্যেই রয়েছে।

বাজারে এলো নতুন স্মার্টফোন টেকনো স্পার্ক ৬ 1

এক সংবাদ বিজ্ঞপ্তিতে টেকনো জানিয়েছে যে, স্পার্ক ৬ স্মার্টফোনটিতে একটি অনন্য ক্ষমতাধর হেলিও জি৭০ অক্টা-কোর চিপসেট, ৫ হাজার এমএএইচ বিশাল ব্যাটারি, ৬.৮ ইঞ্চির একটি এইচডি+ডট-ইন আকর্ষণীয় বড় ডিসপ্লে, এআই প্রযুক্তির ১৬ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার সঙ্গে আরও থাকছে ৩টি ক্যামেরা, অডিও ও সফটওয়্যার ফিচারও রয়েছে। দুটি নজরকাড়া ওশান ব্লু ও কমেট ব্ল্যাক রঙে আসা টেকনো ‘স্পার্ক ৬’ বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে মাত্র ১৩ হাজার ৯৯০ টাকায়।

এই বিষয়ে ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রেজওয়ানুল হক বলেছেন, ‘গ্রাহকদের প্রয়োজনের কথা চিন্তা করেই বাজারে থাকা অন্য প্রতিযোগীদের ছাড়িয়ে গিয়ে সেরা স্মার্টফোন নিয়ে আসতে প্রতিনিয়ত চেষ্টা করে চলেছে প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো। সামাজিক যোগাযোগ মাধ্যমে সবসময় সংযুক্ত থাকা, উন্নত মানের ছবি তোলা, বিনোদন কিংবা মোবাইল গেমিংয়ে আগ্রহীদের জন্য শক্তিশালী প্রসেসর, বড় ডিসপ্লে এবং বিশাল ক্ষমতার ব্যাটারি রয়েছে এমন স্মার্টফোনই চান সকলেই। বাংলাদেশের বাজারে আসা নতুন স্পার্ক ৬ মোবাইল ফোনে রয়েছে হেলিও জি৭০ গেমিং প্রসেসর যা গেমপ্রেমীদের সব চাহিদাই পূরণ করতে সক্ষম।’

স্পার্ক ৬ স্মার্টফোনটিতে আরও রয়েছে অ্যান্ড্রয়েড ১০+ হাই-ওএস। ৭.০ অপারেটিং সিস্টেমের এই ডিভাইসটিতে শক্তিশালী ৫ হাজার এমএএইচ ক্ষমতার ব্যাটারি যা ২৯.৩৭ দিনের স্ট্যান্ডবাই সুবিধাও দেবে। এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) প্রযুক্তি সমৃদ্ধ কোয়াড রিয়ার ক্যামেরা ও তাতে ১৬এমপি মেইন ক্যামেরা + ২এমপি ম্যাক্রো + ২এমপি ডেপথ + কোয়াড-এলইডি ফ্ল্যাশসহ এআই লেন্সও রয়েছে। সেলফি তোলার জন্য সামনে রয়েছে ডুয়েল-এলইডি ফ্ল্যাশসহ ৮এমপি ওয়াইড সেন্সর ক্যামেরা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...