The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিজ্ঞাপন ছাড়া ইউটিউব ভিডিও দেখবেন যেভাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম হলো ইউটিউব। অসংখ্য ভিডিও এবং দুর্দান্ত সব ফিচারের কারণে গ্রাহকের মন জয় করেছে গুগলের এই প্রতিষ্ঠানটি। এবার বিজ্ঞাপন ছাড়া ইউটিউব ভিডিও দেখুন।

বিজ্ঞাপন ছাড়া ইউটিউব ভিডিও দেখবেন যেভাবে 1

সম্প্রতি এই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের বেলাগাম বিজ্ঞাপনের কারণে অনেক ইউজারই বিরক্ত বোধ করেন। অভিযোগও করছেন অনেকেই। যদিও বিজ্ঞাপনই ইউটিউব এবং ক্রিয়েটরদের অর্থ রোজগারের অন্যতম একটি মাধ্যম। তবে আপনি চাইলে ছোট্ট একটি উপায়ে বিজ্ঞাপন দূরে সরিয়ে রেখে, সুন্দরভাবে ইউটিউব ভিডিও দেখতে পারবেন। কীভাবে করবেন? আজ জেনে নিন বিষয়টি।

ইউটিউবে বিজ্ঞাপন ব্লক করার পদ্ধতি

সম্প্রতি এক গ্রাহক জানিয়েছেন যে, খুব সহজেই একটি পদ্ধতি অবলম্বন করে ইউটিউবে অ্যাড ব্লক করা সম্ভব। তার পরই সেই উপায় অবলম্বন করে উপকৃত হয়েছেন অনেকেই। এই জন্য কোনও থার্ড পার্টি সফ্টওয়্যার ইন্সটল করার প্রয়োজন নেই। সেইসঙ্গে দরকার নেই কোনও ব্রাউজার এক্সটেনশনের। এই সহজ উপায়ে মাত্র কয়েক মিনিটেই আপনি বিজ্ঞাপন ছাড়া ভিডিও দেখার সুযোগ পাবেন আপনি।

# প্রথমে ইউটিউব ওপেন করুন।

# তারপর যে ভিডিওটি প্লে করবেন সেটি সিলেক্ট করুন।

# এখন ভিডিও URL এর মধ্যে Youtube.com লেখার পরে একটি ফুল স্টপ (.) যোগ করুন।

# যদি আপনার ইউটিউব ভিডিও URLহয় https://www.youtube.com/watch?v=bwub2AXs5ZA, তাহলে সেইক্ষেত্রে https://www.youtube.com./watch?v=bwub2AXs5ZA এই URL ব্যবহার করলেই YouTube-এ আর কোনও রকম বিজ্ঞাপন দেখা যাবে না।

এখন প্রশ্ন হলো, কীভাবে কাজ করে এই পদ্ধতিটি? URL এর মধ্যে একটি ফুল স্টপ ব্যবহার করলে কখনও হোস্টনেম নর্মালাইজ করে না ইউটিউব। সেক্ষেত্রে হোস্টনেম ম্যাচ না করার জন্যই, পেজটি একাধিক ভাগে গ্রাহকের কাছে পৌঁছে যায়। যে কারণে কোনও বিজ্ঞাপন, কুকিজ যুক্ত থাকে না। তবে ফোন থেকে কাজ করলেও এই পদ্ধতি সবথেকে ভালো ইউটিউবের ওয়েব ভার্সনেই বেশি কাজ করে। মোবাইল থেকেও এই পদ্ধতিতে বিজ্ঞাপন ছাড়া ভিডিও দেখতে চাইলে ব্রাউজার হতে লিঙ্ক ওপেন করে আপনাকে ‘রিকোয়েস্ট ডেক্সটপ সাইট’ অপশন সিলেক্ট করতে হবে।

শুধুমাত্র ইউটিউব নয়, আরও অনেক ওয়েবসাইটেও এই পদ্ধতি কাজ করবে। যে কারণে অনেক ওয়েবসাইটেই কোনও টাকা ছাড়াই ব্রাউজও করতে পারবেন। তবে একটা বিষয় মাথায় রাখতে হবে যে, এই বিজ্ঞাপন থেকে আসা রোজগারের উপরেই বিভিন্ন মানুষ ভরসা করেন। তাই খুব প্রয়োজন ছাড়া বিজ্ঞাপন বন্ধ করলে ক্রিয়েটররা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হবেন সেটি আপনার মাথায় অবশ্যই রাখতে হবে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...