জামায়াতের ৪৮ ঘণ্টার হরতালে ৫ জন নিহত

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ কাদের মোল্লার ফাঁসির আদেশের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা টানা ৪৮ ঘন্টা হরতালে ২ দিনে ৫ জন নিহত ও বহু আহত হয়েছে।

Hartal-09

জামায়াতে ইসলামীর ডাকা হরতালের শেষ ২৪ ঘন্টায় দেশের বিভিন্ন স্থানে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটেছে। মেহেরপুরে জামায়াত-শিবির কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে দেলোয়ার হোসেন (৩৪) নামের এক জামায়াত কর্মী গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। এসময় পুড়িয়ে দেয়া হয়েছে পুলিশের পিকআপ ভ্যান।

সিরাজগঞ্জ সদর উপজেলার চণ্ডিদাসগাতিতে জামায়াত-শিবির কর্মীদের পিটুনিতে সিএনজি অটোরিকশার যাত্রী মাসুদ (২৭) নিহত হয়েছেন। গাজীপুরের ভোগড়া এলাকায় একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করেছে শিবির কর্মীরা। এতে বাসচালক নজরুল ইসলাম (৪০) অগ্নিদগ্ধসহ অন্তত ১০ যাত্রী আহত হয়েছেন। কুমিল্লার চৌদ্দগ্রামে জামায়াত-শিবির ক্যাডারদের দেয়া পেট্রোলের আগুনে পুড়ে ঝলসে গেছে ট্রাক চালক সিকান্দারের (৫০) শরীর। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে তিনি এখন মৃত্যুর সঙ্গে লড়ছেন। বগুড়ার শেরপুরেও হরতাল চলাকালে ট্রাকে আগুন দিয়েছে জামায়াত-শিবিরের কর্মীরা। এই ঘটনায় ট্রাক চালক সামছুল হক (৫২) মারাত্মক দগ্ধ হন।

গতকাল সকালে মেহেরপুর শহরের উপকণ্ঠ বন্দর মোড়ে জামায়াত-শিবির সড়ক অবরোধ করে। এসময় পুলিশ গিয়ে ছত্রভঙ্গ করতে গেলে অবরোধকারীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। একপর্যায়ে অবরোধকারীরা পুলিশভ্যানে অগ্নিসংযোগ করে। অন্যদিকে মেহেরপুর মুজিবনগর সড়কের গৌরীনগর এলাকায় পুলিশের সাথে জামায়াত-শিবিরের সংঘর্ষ বাধলে মুজিবনগর থানার ওসি রবিউল ইসলামসহ ৪ জন পুলিশ কনস্টেবল এবং জামায়াত-শিবিরের ৮ জন আহত হয়েছে। এসময় পুলিশের ছোঁড়া গুলিতে এক জামায়াত কর্মী দেলোয়ার মারাত্মক আহত হয়। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।

এছাড়া হরতাল চলাকালে সিলেট, রাজশাহী, জয়পুরহাটসহ বিভিন্ন জায়গায় আইন-শৃঙ্খলা বাহিনীর উপর হামলার ঘটনা ঘটেছে। বরিশালের বানারীপাড়ায় হরতাল সমর্থকদের হামলায় তিন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

এরআগে গত পরশু প্রথম দিনের হরতালে ৩ জন নিহত ও বহু আহত হয়। সাম্প্রতিক সময়ের মধ্যে এবারের হরতাল ছিল সহিংস। পুলিশের ওপর হামলা ও চালকদের আটকে রেখে গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়ার ঘটনাও ঘটেছে এবারের হরতালে।

উল্লেখ্য, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল আবদুল কাদের মোল্লার ফাঁসির প্রতিবাদে জামায়াতে ইসলামী বুধ ও বৃহস্পতিবার টানা ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেয়।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...