গতি এবং ডিজাইনের দিক দিয়ে ২০১৩ সালের সেরা ১০টি গাড়ি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক॥ দিন দিন প্রযুক্তি অনেক উন্নত হচ্ছে এবং একই সাথে তৈরি হচ্ছে আধুনিক সব গাড়ি, ২০১৩ সালের গতি, ডিজাইন এবং আধুনিকতার দিক দিয়ে সেরা ১০টি গাড়ির সাথে পরিচয় করিয়ে দিতে আজকের ঢাকা টাইমসের প্রতিবেদন।


New Folder1

১০); Koenigsegg CCX
Koenigsegg-CCX-933

Koenigsegg CCX হচ্ছে একটি mid-engine স্পোর্টস কার, এটি ২০০৬ থেকে ২০১০ সালের মাঝে প্রথম উৎপাদনে যায়। এর ডিজাইনার হিসেবে ছিলেন Sven-Harry Åkesson। গাড়িটিতে রয়েছে দুটি দরজা। এতে জ্বালানি হিসেবে gasoline/ethanol ব্যবহার করা যায়, ৬ গিয়ারের ম্যানুয়াল ইস্টিয়ারিং সমৃদ্ধ গাড়িটি মাত্র ৩.২ সেকেন্ডে ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘন্টায় গতি তুলতে পারে।

৯) Pagani Huayra

pagani_huayra_speedcam-wallpaper-1920x1080

Pagani Huayra গাড়িটির সর্বোচ্চ গতি প্রতি ঘন্টায় ৩৭২ কিলোমিটার! এটি মাত্র ৩.৩ সেকেন্ডে ০ থেকে ৯৭ কিলোমিটার গতি তুলতে পারে!

৮) Zenvo ST1

3119_728x

Zenvo ST1 এর সর্বোচ্চ গতি ৩৭৫ কিলোমিটার প্রতি ঘন্টায় এবং এটি মাত্র ৩ সেকেন্ডেই শূন্য থেকে ৬০ মাইল গতি তুলতে পারে ইঞ্জিনে!

৭) McLaren F1

3120_728x

McLaren F1 হচ্ছে একটি স্পোর্টস কার, এটি তৈরি করেছে McLaren Automotive ১৯৯২ থেকে ১৯৯৮ সালে এর মোট ১০৬ টি উৎপাদন হয়েছে যা এখনও স্পোর্টস কার জগতে প্রতাপের সাথে নিজের অবস্থান ধরে রেখেছে।

৬) Bugatti Veyron Grand Sport Vitesse WRC

Bugatti-Veyron-Grand-Sport-Vitesse-WRC-0

কালো এবং কমলা রঙের এই স্পোর্টস কার অনেকের হৃদয় ছুঁয়ে যায় একই সাথে এতে রয়েছে উচ্চ গতির এক্সেলারেশান! সেই ২০০৫ থেকে এর উৎপাদন এখনো চলছে দুর্দান্ত প্রতাপে। এর Transmission ৭ স্পীড DSG sequential

৫) Saleen S7 Twin Turbo

1953-saleen-s7-wallpapers-1600x1200-469295

Saleen S7 Twin Turbo মাত্র ২৭ সেকেন্ডে এর সর্বোচ্চ গতি ৩৩২ কিলোমিটারে পৌঁছে যেতে পারে!

৪) Koenigsegg Agera R

koenigsegg-agera-r-xl

Koenigsegg Agera R মডেলের এই গাড়িটি অসাধারণ তার ডিজাইনে কারণে, Koenigsegg Agera R অনেকটাই নীরবে ৩০০ কিলোমিটার গতি তুলতে পারে মাত্র ১ মিনিটেই! তবে এখন পর্যন্ত এই গাড়িটির সর্বোচ্চ গতি জানানো হয়নি ধারণা করা হয় এর সর্বোচ্চ গতি ৪১০ কিলোমিটার প্রতি ঘন্টায়!

৩) SSC Ultimate Aero

3124_728x

SSC Ultimate Aero এর সর্বোচ্চ গতি ৩৭৩ মাইল প্রতি ঘন্টায়! এটি মাত্র ১১ সেকেন্ডে ১০০ কিলোমিটার গতির ঝড় তুলতে পারে।

২) Bugatti Veyron “SS” SuperSport

3125_728x

Bugatti Veyron “SS” SuperSport হচ্ছে ২০১৩ সালের সেরা স্পোর্টস কার সমূহের মাঝে ২ নাম্বারে অবস্থানকারী সুপারকার। এর সর্বোচ্চ গতি ২৬৭ মাইল প্রতি ঘণ্টায়!

১) Venom GT

3126_728x

Venom GT হচ্ছে বর্তমান বিশ্বের সবচেয়ে গতিশীল হাইপার কার, এটি মাত্র ১৩.৬৩ সেকেন্ডে রেকর্ড শূন্য থেকে ৩০০ কিলোমিটার গতি তুলতে সক্ষম হয়েছে। অসাধারণ বডি মাসেল ডিজাইনের এই গাড়িটি আমাদের দৃষ্টিতে বিশ্বের এক নাম্বার স্মার্ট কার হওয়ার যোগ্য।

সূত্রঃ chirkup

Advertisements
Loading...