মৃত্যুর আগেই ঘুরে আসুন এইসব স্বর্গ থেকে!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ এই পৃথিবীতে এমন জায়গার অভাব নেই যেখানকার প্রাকৃতিক সৌন্দর্য আপনাকে মুগ্ধ করে দেবে! তবে সবগুলোর খোঁজ পাওয়া খুবই কঠিন। ঢাকা টাইমসের পাঠকদের আমরা নিয়মিতই এসব জায়গার সাথে পরিচয় করিয়ে দিচ্ছি। এমনসব গিরিখাত, ঝর্ণা, শহর কিংবা বন রয়েছে যেখানে গেলে আপনার পা আপনাআপনিই থেমে যাবে। আসুন আজও ঘুরে আসি এমন কিছু জায়গা থেকে!

places

এমন একটি জায়গায় গেলে আপনার মন কাব্যিক হয়ে ওঠাটাই স্বাভাবিক! আইসল্যান্ডে অবস্থিত এই জায়গাটির নাম The Skógafoss waterfall

These gorgeous lavender fields (Provence, France)

places3

এখানে বিস্তির্ন ভূমি আর উপরে বিশাল আকাশ আপনার মনকে বড় করে তুলবে। বিশুদ্ধ বাতাসে প্রেমিকার ঘ্রাণ নিতে চাইবেন আজীবন। ছবির মতো সেই সুন্দর সেই বিস্তির্ন ভূমিতে অনেকদূর পরপর দাঁড়িয়ে থাকা সুগন্ধী ল্যাভেন্ডার গাছের ছায়া আপনাদের প্রেমকে করে তুলবে আরও মায়াবী! এটা ফ্রান্সের সেই জায়গা যেখানে সময় থমকে থাকে!

The night sky over the Indian ocean

places4

আপনি যদি কখনও গভীর রাতে নদীর মাঝখান থেকে আকাশ দেখে থাকেন তবে উপরের এই দৃশ্য আপনাকে পাগল করে দিতে বাধ্য। আমি একবার পদ্মার মাঝখান থেকে গভীর রাতে পরিষ্কার আকাশে অগণিত তারার গুচ্ছ দেখে জীবন সার্থক ভেবেছিলাম, এখন মনে হচ্ছে এই ছবির তুলনায় সেই দৃশ্য কিছুই না। যাবেন নাকি ভারত মহাসাগরের মাঝখানে একবারের জন্য হলেও এই দৃশ্য দেখতে?

The Kawachi wisteria garden (Kitakyushu, Japan)

places6

The Vietnam Wall Memorial at sunrise (Washington, D.C.)

places7

ভিয়েতনাম যুদ্ধে নিহত সব সৈনিকদের নাম খোদাই করে তৈরি করা এই দেয়াল সুর্যাস্তের সময় বেদনার এক আবহ তৈরি করে!

The Tunnel of Love (Klevan, Ukraine)

places8

অনন্য সুন্দর একটি টানেলের নাম টানেল অব লাভ’ না এটি কোন মানুষের তৈরি নয়। প্রকৃতি নিজের হাতে একে তৈরি করেছে। দুই ধারে গাছের সারি উপরে অর্ধবৃত্ত হয়ে মিশে গেছে ভালোবাসার আলিঙ্গনে। দেখে মনে হবে কোন বিখ্যাত স্থাপত্যবিদ বুঝি এটি তৈরি করেছেন আসলে তা নয় এটি প্রকৃতির নিজ হাতে তৈরি। ইউরোপের ইউক্রেনের ক্লেভ্যান শহরে এটি অবস্থিত, যদিও এর মাঝে দিয়ে চলে গেছে একটি ভারী শিল্পের মালামাল পরিবহণের মালবাহী ট্রেন রাস্তা তবে প্রথম দর্শনে দেখে বোঝার উপায় নেই এখানে কোন ট্রেন লাইন রয়েছে। ট্রেন লাইনটি দীর্ঘ ১.৮ মাইল লম্বা এবং এটি সম্পূর্ণ সবুজে ঢাকা।

The Wulong Karst (China)

places9

বিশাল বড়সর পাহাড়ের মাঝে ছোট্ট সুন্দর শান্ত নিবিড় একটি বাড়ি! আর কি চাই জীবনে!

This unknown, but gorgeous, forest (Japan)

This slideshow requires JavaScript.

জাপানে অবস্থিত এই বনটির নাকি নামই নেই! কিন্তু নামছাড়াও এতো সুন্দর জায়গায় থাকতে কে চাইবে না? সুযোগ পেলে আমি নিশ্চয়ই ব্যাগ প্যাক নিয়ে বেড়িয়ে পড়বো!

The Shipwreck inselberg (New Mexico)

places12

ভয়াবহ সুন্দর বলে যদি কিছু থেকে থাকে তবে এটা সেই জায়গা। একবার গেলে বার-বারি যেতে ইচ্ছে করবে আপনার!

These beautiful sunsets (Fjällbacka, Sweden)

places14

আসুন সবকিছু ভুলে যাই একটা মুহুর্তের জন্য, চলে যাই এমনই এক জায়গায় যেখানে গিয়ে জীবনের অর্থ খুঁজে পাবো, রোজ নিয়ম করে তাকিয়ে থাকবো এই অনাবিল অস্তমিত সূর্যদেবীর দিকে!

The colorful Landmannalaugar formations (Iceland)

places15

আমি আপনাকে নিশ্চয়তা দিয়েই বলছি এটি কোনোভাবেই কোনো শিল্পীর নিপুণ হাতে আঁকা তৈলচিত্র নয়। এটি বাস্তব, এটি অসম্ভব সুন্দর খেয়ালী প্রকৃতির দান!

তথ্যসূত্রঃ ViralNova

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...