The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

২৬ নভেম্বর থেকে ৫ দফায় মোট ৫০১ ঘণ্টার অবরোধ ॥ ১৮ দলের ৮৩ ঘণ্টা অবরোধের আজ শেষ দিন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ৮৩ ঘণ্টা অবরোধের আজ মঙ্গলবার শেষ দিন। আজও দেশের বিভিন্ন স্থানে কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে। ২৬ নভেম্বর থেকে ৫ দফায় মোট অবরোধ হবে ৫০১ ঘণ্টা।


Block -Hartal

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং নির্বাচন কমিশন ঘোষিত তফসিল বাতিলের দাবিতে সড়ক, নৌ ও রেলপথ অবরোধের ঘোষণা করে ১৮ দলীয় জোট। এটি ১৮ দলের পঞ্চম দফা অবরোধ কর্মসূচি। গত শনিবার ভোর ৬টা থেকে এই অবরোধ শুরু হয়। আজ মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত চলবে ।

গত তিন দিনের মতো আজও রাজধানীতে প্রচুর রিকশা, অটোরিকশা, মিনিবাস চলাচল করছে। চট্টগ্রামে আজ মঙ্গলবার একটি গুরু বোঝাই ট্রাক ৬টি ফার্নিচার দোকানে আগুন দেওয়া হয়েছে। নারায়নগঞ্জে পিকেটিং এর চেষ্টা করলে পুলিশের সঙ্গে অবরোধকারীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। আড়াই হাজারে গাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে।

এদিকে যৌথবাহিনী গতরাতে জয়পুরহাটে অভিযান চালিয়েছে। সেখান থেকে ১৮ দলীয় জোটের ১৮ জনকে গ্রেফতার করেছে যৌথবাহিনী।

এদিকে গতকাল সোমবার রাতে রাজধানীর উত্তরায় ককটেল হামলায় দুই পুলিশ আহত হয়েছেন। তাঁরা হলেন, উত্তরা পূর্ব থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মোজাফফর আলী ও কনস্টেবল আসাদন। ঘটনাটি উত্তরা পশ্চিম থানা এলাকার জসীম উদ্দিন রোডে ঘটেছে বলে সংবাদ মাধ্যম সূত্র জানিয়েছে। পুলিশকে লক্ষ্য করে কয়েক জন যুবক ককটেল হামলা চালালে ওই দুজন আহত হন। তাঁদের স্থানীয় হাসপাতাল থেকে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় সরোয়ার ও রতন নামের ২ জনকে আটক করেছে পুলিশ।

উল্লেখ্য, দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল স্থগিত ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গত ২৬ নভেম্বর থেকে অবরোধ কর্মসূচি পালন করে আসছে বিএনপি নেতৃত্বাধীন ১৮-দলীয় জোট। আজকের ৫ম বারের অবরোধ শেষ হলে মোট ৫০১ ঘণ্টার অবরোধ করা হবে বিরোধী দলের। এর আগে ৪ দফা অবরোধ করেছে তারা। প্রথম দফায় ২৬ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত ৭১ ঘণ্টা, দ্বিতীয় দফায় ৩০ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ১৩১ ঘণ্টা, তৃতীয় দফায় ৭ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত ১৪৪ ঘণ্টা এবং সর্বশেষ ১৭ থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত ৭২ ঘণ্টার অবরোধ পালন করেছে ১৮ দলীয় জোট।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...