The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আইফোন ব্যবহারকারীদের জন্য সুখবর! অবশেষে iOS 7-এর Jailbreak বিনামূল্যে উম্মুক্ত হল!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আইফোন ব্যবহারকারীদের জন্য সুখবর! অবশেষে বহুল প্রতীক্ষিত iOS 7 এর জন্য jailbreak উম্মুক্ত হল! এটি করেছে Evasi0n নামক এক টীম।


maxresdefault

নতুন এই Jailbreak খুব ভালো ভাবেই কাজ করছে বলে জানা গেছে তবে ইন্টারনেটে বেশ কিছু ব্যবহারকারী এই Jailbreak এর বিষয়ে নিজেদের নেতিবাচক মনোভাব ব্যক্ত করেছেন।

নতুন এই Jailbreak বিষয়ে জানা গেছে এটি অত্যন্ত ভালো ভাবেই iOS 7 এর জন্য কাজ করছে এটি ভার্সন ৭.০ থেকে ভার্সন ৭.০.৪ পর্যন্ত। এটা এতোই সুবিধা জনক এবং উন্নতমানের হেকিং যে এটি সম্পূর্ণ করতে মাত্র ৫ মিনিট সময় লাগবে। কিন্তু এর নিরাপত্তা নিয়ে এরই মধ্যে কথা উঠেছে।

jailbreak-800x489

iOS7 এর জন্য Jailbreak উম্মুক্ত হওয়ার পরেই এটি জনপ্রিয় অ্যাপ স্টোর Cydia-ও এতে পাওয়া যাচ্ছে, যাই হোক নতুন এই Jailbreak নিয়ে এরই মাঝে অনেকেই নিজ নিজ অভিযোগ করেছেন, তবে এই বিষয়ে জনপ্রিয় সফটওয়্যার স্টোর Cydia এর ডেভেলপার Jay Freeman বলেছেন, ” এটি কোন আনুষ্ঠানিক jailbreak নয় এবং evasi0n7 বলে নি যে কি করতে হবে কিংবা হবেনা, তবে সবার সহযোগিতায় আমি বিষয় সমূহ সমাধান করার চেষ্টা করব।”

এদিকে আইফোনের নতুন এই jailbreak এর সাথে যে কেবল Cydia পাওয়া যাচ্ছে তাই নয়, এটির সাথে অটো ইনস্টল হচ্ছে চীনের জনপ্রিয় অ্যাপ স্টোর Taig, ধারণা করা হচ্ছে সেখানে পাইরেটেড অ্যাপ পাওয়া যায়।

Evasi0n এর আনুষ্ঠানিক বিবৃতি থেকে জানা গেছে,” আমরা দুঃখের সাথে জানাচ্ছি Taig এর সাথে কোনোরূপ আর্থিক লেনদেন নয়, আমরা কেবল একটি চুক্তিতে এসেছিলাম যে কোন রকম পাইরেটেড অ্যাপ সেখানে থাকবেনা কিন্তু পরে দেখা গেছে সেখানে পাইরেটেড অ্যাপ পাওয়া যাচ্ছে, আমরা আশা করব Taig তাদের স্টোর থেকে সকল পাইরেটেড অ্যাপ সরিয়ে নিবে।”

তথাপি এত কিছুর পরেও আপনিও যদি এই Jailbreak ব্যবহার করতে চান তবে এখান থেকে করে নিতে পারবেন।

বিদ্রঃ jailbreak করার ক্ষেত্রে নিজ দায়িত্বে করুন, এর ফলে ডিভাইসের কোনরূপ সমস্যা হলে দি ঢাকা টাইমস কর্তৃপক্ষ দায়ী থাকবেনা।

সূত্রঃ দি টেক জার্নাল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...