The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এখন থেকে মোবাইলেই পাবেন বাংলাদেশ পুলিশের বিভিন্ন তথ্য সেবা!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মুঠোফোনে অ্যাপ্লিকেশনের মাধ্যমে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পুলিশের বিভিন্ন তথ্য সেবা চালু হয়েছে। এর মাধ্যমে অনেক সহজে মুঠোফোনের মাধ্যমেই পুলিশি সেবা গ্রহন করা যাবে।


unnppamed_Fotor_Collage_Fotor

আধুনিক বাংলাদেশ গড়ার অন্যতম শর্ত আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন। সকল মানুষের দোড় গোড়ায় পৌঁছে দিতে হবে পুলিশি সেবা। এর জন্য কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। এর আগে ফেইসবুকে পুলিশি সেবা খুবই প্রশংসিত হয়েছে। তারই ধারাবাহিকতায় আসলো মুঠোফোনে অ্যাপ্লিকেশনের মাধ্যমে সেবা প্রদান।

বুয়েটের দুই প্রকৌশলী মনসুর মাহমুদ ও তারিক মাহমুদ অ্যাপসটি তৈরি করেছেন। এটি আপাতত অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোনে চলবে। পরবর্তিতে Windows ও iOS চালিত ফোনের জন্যও এর সংস্করন পাওয়া যাবে।

চলুন দেখে নিই কি কি সেবা পাওয়া যাবে এই অ্যাপ্লিকেশনের মাধ্যমে:

নিকটস্থ পুলিশ স্টেশনের ঠিকানা গুগল ম্যাপে দেখা যাবে।

unnamed_Fotor

গুরুত্বপূর্ন প্রয়োজনে থানার যেকোন শাখার কর্তব্যরত পুলিশ বা ডিসির সাথে ফোনে যোগাযোগ করা যাবে।

uiinnamed_Fotor

আগুন লাগা, ব্যাক্তিগত নিরাপত্তা বা সড়ক দুর্ঘটনায় অ্যাপ্লিকেশনে ‘কুইক কনটাক্ট বাটন’ এক ক্লিকে সহজেই নিকটস্থ থানায় জানিয়ে দেয়া যাবে। এর জন্য কোন ফোন নম্বর মনে রাখতে হবে না অথবা ফোনবুকে সেইভ করতে হবে না।

unnamsed

জরুরী প্রয়োজনে ডিএমপি ব্লাড ব্যাংকের তথ্য। নারী ও শিশু ওয়ান স্টপ ক্রাইসিস সেল সমূহের বিষয়ে তথ্য। এছাড়াও এটি থেকে পুলিশের বিভিন্ন সেবা সম্পর্কে জানা যাবে।

unnayymed

‘ফেসবুক বাটন’ এর মাধ্যমে ডিএমপির ফেসবুক পেজে সহজেই যেকোনো পোস্ট বা মেসেজ দেওয়া যাবে।

এবার চলুন কিভাবে এই অ্যাপ আপনি আপনার মোবাইলে ইন্সটল করে নিবেন জেনে নিই:

আপনার এন্ড্রয়েড মোবাইলের ইন্টারনেট চালু করে প্রথমে গুগল প্লে তে যান, সেখানে গিয়ে সার্চে লিখুন Dhaka Metropolitan Police, এবার আপনার সার্চ লিস্টে Dhaka Metropolitan Police এর অ্যাপ টি দেখাবে সেখান থেকে এটি ডাউনলোড করে নিন আপনার মোবাইলে। এভাবে খুব সহজেই ইন্সটল করে নিতে পারেন এই অ্যাপ্লিকেশনটি। এবার পুলিশের সেবা পেতে যেকোনো তথ্যের জন্য চালু করুন অ্যাপটি সেখানেই পেয়ে যাবেন আপনার প্রয়োজনীয় প্রায় সকল পুলিশি তথ্য সেবা।

নিচের ভিডিওতে দেখুন অ্যাপ্লিকেশানটি ডাউনলোড করার বিস্তারিতঃ

এন্ড্রয়েড চালিত স্মার্টফোনে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে ক্লিক করুন এখানে

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...