The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য আসছে ফেসবুকের নতুন অ্যাপ ‘পেপার’!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মোবাইলে ফেসবুক ব্যবহারকারীদের জন্য ফেসবুক নতুন অ্যাপ তৈরি করেছে যার নাম পেপার! এটি ৩ ফেব্রুয়ারি থেকে আইফোন ব্যবহারকারীদের জন্য iOS স্টোরে পাওয়া যাবে।


video-undefined-1B14768F00000578-715_636x358

ফেসবুকের নতুন অ্যাপ পেপার এমন একটি অ্যাপ যা আপনার টাইমলাইনে থাকা সকল তথ্য কিংবা সংবাদ অথবা পোস্ট বিভিন্ন বিভাগে ভাগ করে দেখাবে আপনাকে। এসব ভাগের মাঝে ১৯টি ভাগ থাকে। আপনি চাইলে এসব বিভাগ আলাদা আলাদা ভাবে দেখতে পারেন এতে আপনার টাইমলাইন আগের চেয়ে অনেক বেশি গছালো হবে এবং আপনি প্রায় পোস্ট দেখতে পাবেন।

আরও বিশেষভাবে বলতে গেলে পেপার অ্যাপ এ যে বিভাগ সমূহ থাকবে যেমন খেলা, বিনোদন, রাজনীতি, টেক, সংগীত কিংবা সংস্কৃতি ইত্যাদি দিয়ে আপনি আলাদা আলাদা সকল পোস্ট বিভাগ অনুযায়ী দেখতে পাবেন। যদিও আলাদা আলাদা বিভাগ থাকবে তাও আগের মত নতুন এই অ্যাপে  আলাদা ভাবে টাইমলাইন দেখা যাবে।

নতুন এই অ্যাপ এ বিশেষ কিছু সুবিধা থাকছে। এখানে আলাদা করে ছবিতে ক্লিক করে ছবি বড় করতে হবেনা। আপনি কেবল আপনার স্মার্টফোনকে একটু কাত করে ডানে বামে দলালেই ছবিটি বড় হয়ে আপনার স্মার্টফোনে দেখা দেবে।

ফেসবুক এখন ব্যবহারকারীদের মতামত স্ট্যাটাস কিংবা ছবি শেয়ারের পাশাপাশি আন্তর্জাতিক এবং সামাজিক সংবাদের একটি বিশাল মাধ্যমে পরিণত হয়েছে। প্রায় সকল সংবাদ মাধ্যমের কিংবা বিনোদন মাধ্যমের পেইজ আছে ফেসবুক। ফলে এসব পেইজ থেকে সব সময় শেয়ার হচ্ছে সারা দুনিয়ার নানান খবর। অতএব ফেসবুকে পেপার এর মত একটি অ্যাপ সময়ের দাবি ছিল।

ভিডিওঃ

http://youtu.be/T8KwqsJ2xL4

এদিকে এখনো এই অ্যাপ এ কোন বিজ্ঞাপন দেয়া হবে কিনা তা জানানো হয়নি। তবে এটা বলা যায় বিজ্ঞাপন আসছে, কারণ ফেসবুকের আয়ের বিরাট একটি অংশ আসে মোবাইলে দেয়া বিজ্ঞাপন থেকেই। আপাতত কেবল আইফোনের জন্য এই অ্যাপ চালু হলেও ঠিক কবে নাগাদ এন্ড্রয়েড কিংবা উইন্ডোজ ফোনের জন্য এই অ্যাপ আসছে তা জানা যায়নি!

সূত্রঃ দি টেক জার্নাল

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...