The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন: মোটর সাইকেল শোভাযাত্রা করায় জরিমানা

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মোটর সাইকেল শোভাযাত্রা করার অপরাধে নাটোরে এক প্রার্থী সমর্থকদের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


election-commission

ঘটনাটি নাটোরের লালপুরের। নির্বাচনী আচরণবিধিতে মোটর সাইকেল শোভাযাত্রা নিষিদ্ধ হলেও এই বিধি লঙ্ঘন করে মোটর সাইকেল শোভাযাত্রা করায় বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী হারুনর রশিদের সমর্থকদের গতকাল শনিবার সন্ধ্যায় ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিরুল ইসলাম পরিচালিত আদালত এ জরিমানা করেন বলে জানা গেছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিরুল ইসলাম উপজেলার দুয়ারিয়া মৌড়ে পৌঁছে ভ্রাম্যমাণ আদালত বসান। তিনি নির্বাচনী প্রচারে ব্যবহৃত ১০টি মোটরসাইকেল আটক করেন। এ সময় আরও কয়েকজন মোটর সাইকেল নিয়ে পালিয়ে যায়।

জরিমানা প্রসঙ্গে বিএনপি সমর্থিত প্রার্থী হারুনর রশিদ অভিযোগ করে বলেন, ‘আমার সমর্থকেরা নির্বাচনী বিধি মেনেই প্রচারণা চালাচ্ছিলেন। এ সময় স্থানীয় লোকজন মোটর সাইকেল নিয়ে সেখানে উপস্থিত হয়। এ সময় প্রশাসন অন্যায়ভাবে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে আমার সমর্থকদের জরিমানা করেছে। এতে আমার মর্যাদা ক্ষুণ্ন হয়েছে’ বলে তিনি মন্তব্য করেছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...