The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আইসিসি ‘কোড অব কন্ডাক্ট’ ভঙ্গের দায়ে সাকিব আল হাসানের জরিমানা!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আইসিসি টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের খেলোয়াড় Dawlat Zadran এর সাথে খেলা চলাকালীন সময়ে বিবাদে জড়ানোর কারণে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসনের জরিমানা করেছে আইসিসি ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে


59991

রবিবার বাংলাদেশের মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হয়ে যাওয়া আইসিসি টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে, ম্যাচ চলাকালীন সময়ে আফগান খেলোয়াড় Dawlat Zadran এবং সাকিব আল হাসান বিবাদে জড়ান। ঘটনা ঘটে বাংলাদেশ দল যখন বেটিং করতে নামে তখন। বাংলাদেশের ব্যাটিং ইনিংসের নবম ওভারে Dawlat Zadran সাকিবকে একটি বাউন্স বল দেন। এতে সাকিব এবং Dawlat Zadran দুজনের মাঝেই শারীরিক ভাবে বিভিন্ন আক্রমণাত্মক ভঙ্গি আদান প্রদান হয়। ঘটনা মাঠে উপস্থিত থাকা দুই আম্পায়ার Richard Illingworth এবং Nigel Llong এর দৃষ্টি এড়িয়ে যায়নি। যথারীতি দুই আম্পায়ার ম্যাচ শেষে বিষয়টি ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালেকে অবহিত করেন।

ম্যাচের দায়িত্বে থাকা আইসিসি এলিট প্যানেলের ৪ আম্পায়ার বিশেষ শুনানি শেষে বাংলাদেশের সাকিব আল হাসান এবং আফগান বোলার Dawlat Zadran এর ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করেন এবং দুই খেলোয়াড়কে সাবধান করে দেন।

উল্লেখ্য, দুই খেলোয়াড় মাঠে খেলা চলাকালীন আইসিসি খেলোয়াড়দের জন্য নির্ধারিত আচরণের পরিপন্থী আচরন করেন যা আইসিসি কোড অব কন্ডাক্টের আর্টিকেল ২.২.৪ সরাসরি লঙ্ঘন। এই ধারা মোতাবেক, ধারা লঙ্ঘনকারী খেলোয়াড়দের ম্যাচ ফি’র ৫০ শতাংশ কর্তন করে নেয়ার বিধান রয়েছে।

সূত্রঃ আইসিসি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...