The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

স্বাস্থ্যকর জীবনযাপনে সহায়তা করবে অ্যাপ!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ আধুনিকতার এই সময়টায় মানুষ অনেক বেশি প্রযুক্তি নির্ভর। স্মার্ট ফোনের ব্যবহার অনেক বেড়েছে। তাই জীবন ধারণের সকল উপাদান নিয়ে সফটওয়্যার কোম্পানিগুলো অ্যাপ্লিকেশন বানাচ্ছে। এমনকি স্বাস্থ্যকর জীবনযাপনে সহায়তা করবে অ্যাপ!


869648628xscreenipad1

Owaves এমন একটি অ্যাপ যার সাহায্যে ব্যবহারকারীরা তাদের দৈনন্দিন কাজের তালিকা সাজাতে পারেন। কোন সময়টা ব্যায়াম আর কোন সময়টা ঘুমের, সেই হিসাবটা এর মাধ্যমে রাখা যায়। অনেকটা রুটিনের মত কিন্তু জীবন্ত রুটিন। শুধু পরিকল্পনা লিপিবদ্ধ করাই নয়, মানুষ যেন মেডিটেশন, পরিবার ও বন্ধুদের সঙ্গে সময় কাটানোর মতো কাজ করে সে বিষয়ে ব্যবহারকারীকে উৎসাহিত করে এটি।

iPad-Launch-owv-iPads

এই অ্যাপটির নির্মাতা প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী রোয়ান কামিয়ারের মতে, প্রতিদিনের জন্য পরিকল্পনা করা খুব গুরুত্বপূর্ণ একটা ব্যাপার। কীভাবে সময়টা কাটাবেন তা আগে থেকেই জানা থাকাটা সুস্বাস্থ্য অর্জনের প্রথম পদক্ষেপ। প্রতিদিন আধ ঘণ্টা মেডিটেশন স্ট্রেস ও হতাশা কমাতে এবং স্মৃতিশক্তি বাড়াতে সহায়তা করে। কিন্তু প্রশ্ন করলে অনেক মানুষই বলবে যে তাদের সময় নেই। Owaves এক্ষেত্রে সহায়তা করবে।

কানাডার একটি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের অধ্যাপক স্কট শিমান বলেন, এসব অ্যাপ মানুষকে সুস্বাস্থ্য বিষয়ে সচেতন হতে সহায়তা করবে।

Owaves -এর মতো আরো অ্যাপ হল candooit এবং life-clock। এগুলো একমাত্র আইফোনেই কাজ করবে।

অ্যাপ্লিকেশন গুলো পাবেন এখানে- Owaves, candooit, life-clock

ভিডিও দেখুন…

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...