The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশ্বকাপ টুকিটাকি: বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশের প্রথম গোল!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশ প্রথম গোল করেছে, এমন কথা শুনে যে কেও আশ্চর্য হতেই পারেন। কিন্তু সত্যটি হলো হন্ডুরাস আজ ভোরে যে গোলটি করেছে সেটি বাংলাদেশকেই উৎসর্গ করা। ভোর ৪টার ম্যাচে হন্ডুরাস-ইকুয়েডরের কাছে ১-২ গোলে হেরেছে। আর তাই ওটিকে আমরা বাংলাদেশের গোল হিসেবেই বলছি।

Honduras

সম্প্রতি হন্ডুরাস বাংলাদেশের সমর্থক গোষ্ঠীর সমর্থনে বেশ উচ্ছ্বসিত হয়ে ফুটবলের ৩৩তম র‌্যাংকিংয়ে থাকা এই দেশটি সমর্থনের কৃতজ্ঞতা স্বরূপ বিশ্বকাপে তাদের প্রথম গোলটি বাংলাদেশের নামে উৎসর্গ করবে বলে ঘোষণা দেয়। গতকাল দি ঢাকা টাইমস্ “হন্ডুরাস বিশ্বকাপে তাদের প্রথম গোলটি বাংলাদেশের নামে উৎসর্গ করবে” শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়।

আজ ভোর ৪টায় ছিল কাঙ্খিত সেই ম্যাচ। হন্ডুরাস ও ইকুয়েডর এই ম্যাচ নিয়ে বাংলাদেশের দর্শকদের মধ্যে বিশেষ আকর্ষণও ছিল। গতকাল রাত ১০টার প্রথম ম্যাচ ছিল ইতালী ও কোষ্টারিকার মধ্যেখার খেলা। সে খেলায় সাবেক বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইতালী ০-১ কোষ্টারিকার কাছে হেরে যায়। দ্বিতীয় ম্যাচটি হয় রাত ১টায়। সে ম্যাচে ফ্রান্স সুইজারল্যান্ডকে ৫-২ গোলে বিধ্বস্ত করে।

তৃতীয় ম্যাচটি ছিল আজ ভোরে। হন্ডুরাস-ইকুয়েডরের ম্যাচটি। যদিও হন্ডুরাস ইকুয়েডরের কাছে হেরেছে। তথাপিও যে গোলটি তারা দিয়েছে সেটি বাংলাদেশের সম্মানে উৎসর্গকৃত। আসলে একটি দেশ একটি দেশের খেলোয়াড়দের সমর্থনের ক্ষেত্রে বাংলাদেশ অনেক এগিয়ে। হন্ডুরাসের ক্ষেত্রেও ঘটেছে এমনটিই।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...