The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভ্রমণের সময় যে বিষয়গুলো অবশ্যই মাথায় রাখবেন

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ভ্রমণ হলো আনন্দময় জীবনের একটি অন্যতম অনুষঙ্গ। কিন্তু আপনার ভ্রমণটি যদি সামান্য কিছু ভুলের কারণে নষ্ট হয়ে যায় সেটি আপনি চাইবেন না। তাই ভ্রমণের সময় প্রয়োজনীয় কিছু জিনিস সাথে রাখুন। আজ আমরা দি ঢাকা টাইমসের পাঠকদের জন্য ভ্রমণ সম্পর্কে এমনি কিছু দিক তুলে ধরবো।


rjWbK

১. আপনার যদি ডাক্তারের প্রেসক্রাইব করা কোন ওষুধ নিয়মিত খেতে হয় তবে ভ্রমণের সময় সে ওষুধগুলো নিতে কখনোই ভুলবেন না। কেননা আপনার ভ্রমণের স্থানে আপনার দরকারি এই ওষুধ খুজে নাও পেতে পারেন। তাই এই দিকে সতর্ক দৃষ্টি রাখুন।

২. যেখানে ভ্রমণে যাচ্ছেন সেখানের পরিবেশ অনুযায়ী কাপড় নিন। এতে আপনার ভ্রমণটি আরামদায়ক হবে।

৩. ভ্রমণের ব্যাগটিতে সর্বদাই কয়েক প্যাকেট খাবার স্যালাইন রাখুন। এতে করে আপনার ডিহাইড্রেশন প্রতিরোধের একটি সুরক্ষিত ব্যবস্থা থাকবে।

৪. যেখানে ভ্রমণে যাচ্ছেন সেখানের কিছু ইমার্জেন্সি কন্ট্যাক্ট নাম্বার সবসময় সাথে রাখুন যেমন পুলিশ, হাসপাতাল ইত্যাদি।

৫. ইলেক্ট্রনিক সামগ্রী যেমন মোবাইল, ল্যাপটপ ইত্যাদির চার্জার নিতে কখনোই ভুল করবেন না। তাছাড়া আরো আনুষঙ্গিক প্রয়োজনীয় যে উপকরণগুলো যেমন স্মার্টফোনের এক্সট্রা ব্যাটারি নিয়ে নিন।

৬. ভ্রমণের সময় একটি প্রয়োজনীয় জিনিস হলো টুথব্রাশ অনেকেই এটি নিতে ভুলে যান। আপনি যেখানেই যান না কেন আপনার সকালটি যেন শুরু হয় পরিষ্কার পরিছন্নতায়। তাই মনে করে টুথব্রাশ নিন।

৭. ভ্রমণের ব্যাগ গোছানোর সবচেয়ে ভালো উপায় হলো একটি তালিকা করে ফেলা। এবার সেই তালিকা অনুযায়ী সব নিয়ে নিন। তালিকাটি ব্যাগে রেখে দিন। আসার সময় সেই তালিকা অনুযায়ী আবার ব্যাগ গুছিয়ে নিন।

এই হলো ভ্রমণের সাতটি প্রয়োজনীয় টিপস যা আপনার ভ্রমণকে আরো আনন্দময় করবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...