The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ছবিতে দেখুন অজগড় আর কুমিরের লড়াই [ভিডিও]

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ কুমিরের পেটে অনেক বড় বড় প্রাণী চলে যেতে শুনেছেন। এবার শুনুন সাপের পেটে কুমিরের যাওয়ার গল্প। সাপ এবং কুমির দুজনেই দুজনকে খাওয়ার জন্য এগিয়ে আসে। তারপর শুরু হয় তাদের মধ্যে যুদ্ধ, যে হারবে সে যাবে বিজয়ীর পেটে। কুমিরটি শেষ পর্যন্ত সাপের সাথে হেরে সাপের পেটে চলে যায়।


python_bg_888222302

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের একটি জলাভূমির পাশে ঘটে এই ঘটনা। স্থানীয় অধিবাসীরা দেখেন এই ঘটনা, তাদের মধ্যে কেও কেও আগ্রহী হয়ে তুলে রাখেন কিছু ছবি। তাদের মধ্যে একজন ছিলেন লেখিকা টিফ্যানি কোরলিস। তিনি তার ক্যামেরায় এই ছবিগুলো ধারণ করেন।

python_m_3_502996303

ক্ষুধার্ত কুমির আর সাপ দুজনেই খাবারের সন্ধানে ঘুরছিলেন জলাভুমিতে। তারপর মুখোমুখি হয় সাপ আর কুমির। শুরু হয় কে কাকে পরাজিত করে খেয়ে ফেলবে তার যুদ্ধ। শেষ পর্যন্ত সাপটি কুমিরটিকে পেঁচিয়ে মেরে ফেলে তারপর জল থেকে স্থলে এনে তাকে গলাধকরণ করে।

python_m_357221357

টিফ্যানি কোরলিসের ভাষ্য অনুযায়ী, সাপটির ঘাড় কামড়ে দিতে চেয়েছিল কুমিরটি, কিন্তু শেষ পর্যন্ত তাকে সাপের কাছে পরাজিত হতে হলো। সাপটির ঘাড় কামড়ে ধরতে গেলে সাপ তার লেজ দিয়ে কুমিরটিকে পেঁচিয়ে ধরে। ধীরে ধীরে সাপটি কুমিরটির পুরো শরীর পেঁচিয়ে ফেললে কুমিরটির হাল ছেড়ে দেওয়া ছাড়া আর কোন গতি থাকে না।

python_m_2_817862495

কুমিরটি শেষ পর্যন্ত অনেক চেষ্টা করে সাপটির কবল থেকে মুক্ত হতে। ধীরে ধীরে কুমিরটিকে পুরোপুরি বাগে আনার ক্ষমতা সাপটি পেয়ে যাওয়ায় তা সাপটি কাজে লাগায় এবং কুমিরটিকে মেরে ফেলে। স্থলে এনে পুরো কুমিরটিকেই গিলে ফেলে সাপটি। আর এভাবেই ইতি ঘটে অজগর আর কুমিরের লড়াই।

এবার ভিডিও তে দেখুন সম্পূর্ণ ঘটনা-
http://youtu.be/uqq7jrTYn8U

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...