The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার কুকুরের জন্য নির্মিত হচ্ছে বসতবাড়ি!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ শুধু মানুষ ঘরবাড়িতে বসবাস করতে তা কি কখনও হতে পারে? ঠিক তাই মানুষের জন্য যেমন ঘরবাড়ি নির্মাণ করা হয় ঠিক তেমনি এবার কুকুরের জন্য নির্মিত হচ্ছে বসতবাড়ি!

Homes for dogs

কুকুরের জন্য বসতবাড়ি নির্মাণের কারণ হলো, পোষা কুকুরের থাকা নিয়ে সমস্যায় পড়েন অনেকেই। বিশেষ করে যারা কুকুর পালতে ভালো বাসেন তাদের রয়েছে এমন সমস্যা। আর এই সমস্যার সমাধান করতে উদ্যোগ নিয়েছে কানাডিয়ান একটি কোম্পানি। ওই প্রতিষ্ঠানটি তৈরি করেছে অত্যাধুনিক বেশকিছু ক্যাম্পার।

Homes for dogs-2

বিভিন্ন আকৃতি ও ডিজাইনের এইসব ক্যাম্পারগুলো খুব সহজেই বহনযোগ্য। কুকুর ছানাদের খাবার সুবিধা এবং চলাচলের সুবিধার কথা মাথায় রেখেই এসব ঘরগুলো ডিজাইন করেছে ওই কোম্পানি। ঘরগুলোর দাম ধরা হয়েছে ৮শ’ ডলার। তবে সাইজ এবং ডিজাইনের ক্ষেত্রে দামের কিছুটা ভিন্নতা রয়েছে।

ওই ক্যাম্পারগুলো প্রতিষ্ঠাতা কোম্পানি স্ট্রেইট লাইন ডিজাইনের স্বত্বাধিকারী জাডসন বেয়ামন্ট সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘একদিন আমার মেয়ে আমাকে কুকুর ছানার জন্য ঘর তৈরি করে দিতে বলে। এরপর সেই ঘর তৈরির পর থেকেই এ ক্যাম্পার তৈরির ধারণা আমার মাথায় ঢোকে। তবে ওই ঘরগুলো কুকুরের জন্য তৈরি করা হলেও, সব ধরনের প্রাণীই ওই ঘরে বসবাস করতে পারবে বলে জানিয়েছেন ডিজাইনার স্ট্রেইট লাইন।

কুকুরদের বাড়ি সম্পর্কে আরও পড়ুন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...