জীবন দিয়ে এক শিশুকে রক্ষা করা প্রভুভক্ত কুকুরের গল্প!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক মা কিছুক্ষণের জন্য বাড়ির বাইরে গিয়েছিলেন। আর তখনই ঘটে অগ্নিকাণ্ডের ঘটনা। তবে পোষ্য কুকুরটি জীবন দিয়ে রক্ষা করলো তার শিশুকে!

child life and faithful dog

কিছুক্ষণের জন্য বাড়ির বাইরে গিয়ে এক মা আবার ফিরেও আসেন। তবে এসে দেখেন আগুন ধরে গেছে তার বাড়িতে। তিনি দিকবিদিক ছুটতে লাগলেন। কীভাবে বাঁচাবেন তার সন্তানকে?

আমেরিকার বাল্টিমোরে ঘটে যাওয়া ওই ঘটনায় তার সন্তানটি শেষ পর্যন্ত বেঁচে গেছেন। তার পোষ্য কুকুরটি তার সন্তানকে রক্ষা করেছেন। কিন্তু শিশুটিকে রক্ষা করতে গিয়ে আগুনে আহত ওই কুকুরটি শেষ পর্যন্ত মারা গেছে।

ফক্স নিউজের খবরে বলা হয়েছে, মা ছাড়া ছোট্ট শিশুটিকে প্রাণে বাঁচিয়ে শেষ পর্যন্ত নিজেই প্রাণ দিলো ওই পোষ্য প্রভুভক্ত কুকুরটি!

জানা যায়, বাল্টিমোরের বাসিন্দা এরিকা লিন গত শুক্রবার ছোট্ট শিশু ভিভিয়ানকে রেখে জরুরি কাজে বেরিয়েছিলেন কিছুক্ষণের জন্য। ফিরে এসে তিনি দেখতে পান, তার বাড়িতে আগুন ধরে গেছে। আগুন হতে ভিভিয়ানকে বাঁচানোর জন্য ছুটে যান এরিকা। তবে আগুনে প্রায় ঝলসে যায় তার মুখ। অনেক চেষ্টা করেও কেও ওই বাড়ির মধ্যে ঢুকতে পারেননি।

দমকল বাহিনী হাজির হয়ে ঘরে ঢুকতেই এক অদ্ভূত দৃশ্য দেখতে পায়। দেখা যায়, ছোট্ট ভিভিয়ানকে আকড়ে ধরে রয়েছে এরিকার পোষ্য কুকুর পোলো।

ইচ্ছে করলেই পোলো ভিভিয়ানকে ছেড়ে পালাতে পারতো, তবে কুকুরটি তা করলো না। দমকল কর্মীরা শিশু ও কুকুরটিকে উদ্ধার করলো। তবে শেষ পর্যন্ত শিশুটি সুস্থ্য থাকলেও কুকুরটি মারা গেলো! সত্যিই প্রভুভক্ত কুকুর একেই বলে!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...