The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ ২৬ জনের সন্ধান এখনও মেলেনি

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ মাঝে-মধ্যেই ঘটছে এমন দুর্ঘটনা কিন্তু দুর্ঘটনা এড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা না নেওয়ায় বার বার একই ঘটনা ঘটছে। গতকাল বঙ্গোপসাগরে একটি জাহাজের ধাক্কায় মাছধরা ট্রলার ডুবে গেলে ১ জন নিহত হয়। ওই ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ ২৬ জনের সন্ধান এখনও মেলেনি।

trawler capsizes

কক্সবাজারের অদূরে বঙ্গোপসাগরে একটি জাহাজের ধাক্কায় ‘এমভি বন্ধন’ নামে একটি মাঝ ধরার ট্রলার ডুবে যায়। এই ঘটনায় ৩ জনকে উদ্ধার করা হয়েছে। এরমধ্যে এক জন নিহত হয়। এখনও নিখোঁজ রয়েছে ২৬ জন। নিখোঁজদের উদ্ধারকাজে যোগ দিয়েছে নৌবাহিনীর জাহাজ সমুদ্র জয়। কিন্তু এখন পর্যন্ত কাওকে উদ্ধার করা সম্ভব হয়নি। গত পরশু বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে কক্সবাজারের অদূরে গভীর সমুদ্রে এই দুর্ঘটনা ঘটে।

জানা যায় যে, রাতে গভীর সমুদ্রে মাছ ধরার সময় সিঙ্গাপুরগামী একটি জাহাজ ‘এমভি বন্ধন’ নামে মাছ ধরার ট্রলারটিকে ধাক্কা দিলে এই ঘটনা ঘটে। মাছ ধরার সময় হঠাৎ করেই জাহাজটি খুব কাছে চলে আসে। কিন্তু কোনো কিছু বুঝে ওঠার আগেই ধাক্কা দেয় ওই জাহাজটি। কোনো মতে ট্রলার ঘুরিয়ে পাশ কাটানো চেষ্টা করা হলেও তা সম্ভব হয়ে ওঠেনি।

এদিকে নিখোঁজ ট্রলারের আত্মীয়স্বজনরা জানিয়েছেন, তাদের সঙ্গে মোবাইলে কথাও হয়েছে দুর্ঘটনার কিছুক্ষণ আগেও। একজন জানান, দুর্ঘটনার ১০ বা ১৫ মিনিট আগে তার সঙ্গে কথা হয়। বলা হয়, গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়ার কারণে যে কোনো সময় নেটওয়ার্কের বাইরে চলে যাবেন তিনি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত দুর্ঘটনার পর উদ্ধারকারীরা ব্যাপকভাবে তল্লাশি অব্যাহত রেখেছেন। কিন্তু নিখোঁজ ২৬ জনের কোনো সন্ধান পাওয়া যায়নি। তল্লাশি অব্যাহত রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...