ভিডিও গেমস খেলে কোটিপতি হলেন এক ব্যক্তি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভিডিও গেমস খেলে কোটিপতি হয়েছেন এক ব্যক্তি! ২১ বছর বয়সী ওই ব্যক্তির নাম ওলাজিডা ‘কেএসআই’ ওলাতুনজি।

video games & millionaire

মানুষ কখন কিভাবে বড় কিছু করে ফেলে তা বলা মুশকিল। আমরা ভিডিও গেমস খেলাকে সময়ের অপচয় বলেই মনে করি। কিন্তু এই ভিডিও গেমস্ও হতে পারে অর্থ উপার্জনের একটি বড় মাধ্যম তার প্রমাণ মিলেছে। একমাত্র ভিডিও গেমস খেলেই ২১ বছর বয়সে মিলিওনিয়ার বনে গেছেন ওলাজিডা ‘কেএসআই’ ওলাতুনজি। তার রয়েছে লন্ডনে পেন্টহাউজ অ্যাপার্টমেন্ট। তিনি ছাদের ওপর খেলার ব্যবস্থাও করেছেন। পোড়া কমলা রংয়ের একটি ল্যাম্বরগিনি চালান ওলাজিডা। শুধু তাই নয়, বিলাসী বহু কিছুর মালিকও তিনি।

ওলাজিডা জানান, ২১ বছরে আমার মিলিওনিয়ার হওয়ার পেছনে কাজ করেছে ভিডিও গেম, ভিডিও ব্লগিং ও অনলাইন। তিনি টিনএজার ওলাতুনিজি ইএ স্পোর্টস লাইন-এর ফিফা গেম খেলতেন ঘণ্টার পর ঘণ্টা। তিনি জানান, ২০০৯ সালে তিনি এসব খেলা বিষয়ক নানা টিপস্‌সহ ভিডিও তুলে দিতেন ইউটিউবে। সেখানে তার ইউজার নেম ছিলো ‘কেএসআই ওলাজি ডেবট’।

ওলাজিডা জানান, স্কুল হতে বেরিয়ে আসতেন পুরোদমে গেম খেলার জন্যে। আর প্রতিমাসে তিনি ১০-২০টি ভিডিও আপলোড করতেন। তার ভিডিও-তে যেসব বিজ্ঞাপন আসতো, সেখান থেকেই তার উপার্জন আসতে থাকে। ওলাজিডার ভিডিও-তে যত বেশি ক্লিক পড়তো, উপার্জনও তত বেশি হতো।

সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন, এ বছরের মার্চ নাগাদ সাবস্ক্রাইব করেন তার ইউটিউব চ্যানেলে ৮.৮৯২ মিলিয়ন মানুষ। ইতিমধ্যে তার ভিডিও ১.৫ বিলিয়নবার দেখা হয়েগেছে। ব্রিটেনের সবচেয়ে জনপ্রিয় ইউটিউব চ্যানেলের দ্বিতীয় অবস্থানে রয়েছেন তিনি। ২০১৩ সালে মাইক্রোসফট তার এক্সবক্স ওয়ান-এর এনডোর্সমেন্ট চুক্তির জন্যে বেছে নিয়েছিল এই তারকাকে। এরপর থেকে আর পেছন ফিরে তাকাতে হয়নি ওলাজিডাকে।

এখন কেএসআই একটা ব্র্যান্ড। নিজের কাছেই নিজেকে অদ্ভুত মনে করেন ওয়াজিডা ওরফে কেএসআই। বাড়িতে বসে ফিফা খেলা নিয়ে কয়েকটি ভিডিও বানিয়েই বনে গেছেন কোটিপতি!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...