তসলিমা নাসরিনকে চরিত্রহীন বললেন এক তৃণমূল এমপি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের নির্বাসিত বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনকে চরিত্রহীন বললেন ভারতের পশ্চিমবঙ্গের বাসিরহাটের এক তৃণমূল এমপি।

Taslima Nasrin & Congress MP

ভারতের পশ্চিমবঙ্গের বাসিরহাটের তৃণমূল কংগ্রেসের এমপি ইদ্রিস আলী বাংলাদেশের নির্বাসিত বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনকে চরিত্রহীন মহিলা বলে আখ্যায়িত করলেন। এদিকে তৃণমূল কংগ্রেস এমপির এই মন্তব্যে শোরগোল পড়ে গেছে পুরো পশ্চিমবঙ্গে।

সম্প্রতি বাসিরহাটের তৃণমূল কংগ্রেসের এমপি ইদ্রিস আলী অভিযোগ করেন ‘তসলিমা একজন নষ্ট চরিত্রের মহিলা।’ বাংলাদেশ হতে নির্বাসিত তসলিমাকে শুধু নষ্ট চরিত্রের মহিলা বলেই ক্ষান্ত হননি এই কংগ্রেস সদস্য। তিনি আরও অভিযোগ করে বলেন, ‘তসলিমা সমাজে সাম্প্রদায়িক দাঙ্গার উস্কানি দিচ্ছে। যারা তাকে সমর্থন করে তারাও একই পথ অবলম্বন করে সাম্প্রদায়িক কলহ উস্কে দিচ্ছে।’

উল্লেখ্য, ১৯৯৪ সালে সাম্প্রদায়িক অস্থিতিশীলতা সৃষ্টির অভিযোগ এনে প্রগতিশীল লেখিকা তসলিমা নাসরিনকে নির্বাসন দেয় বাংলাদেশের তৎকালীন সরকার। তারপর থেকে তিনি বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করে আসছিলেন। এদিকে প্রায় দুই বছর ধরে তসলিমা নাসরিন ভারতের কোলকাতায় বসবাস করছেন। তারপরও বিভিন্ন সময় তাকে নিয়ে নানা সমালোচনা মাথা চাড়া দিয়ে উঠছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...