থাইল্যান্ডে আটক বাংলাদেশীরা বিচারের মুখে পড়ছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ থাইল্যান্ডে আটক বাংলাদেশী অভিবাসীদের বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছে সেদেশের পুলিশ প্রশাসন।

Bangladeshis arrested & Judgment

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সম্প্রতি থাইল্যান্ডে আটক দুই শতাধিক বাংলাদেশী ও রোহিঙ্গা অভিবাসীদের বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছে সেদেশের পুলিশ প্রশাসন। গতকাল বৃহস্পতিবার থাই পুলিশের এক বিবৃতির বরাত দিয়ে এই খবর দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম। অবৈধ অনুপ্রবেশের দায়ে তাদেরকে বিচারের মুখোমুখি করা হবে বলে বিবৃতিতে জানিয়েছে পুলিশ।

থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় এক জঙ্গলে সম্প্রতি ‘গণকবরের’ সন্ধান পাওয়ার পর সেদেশে মানব পাচার বিরোধী অভিযান শুরু করে স্থানীয় পুলিশ। এর পরিপ্রেক্ষিতে গত প্রায় ১৫ দিনে আড়াই শতাধিক বাংলাদেশী এবং মায়ানমারের রোহিঙ্গা আটক হয়েছে বলে সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়।

থাইল্যান্ড পুলিশ উপপ্রধান আয়েক আংসানানন্ট সংবাদ মাধ্যমকে জানান, পুলিশ ইতিমধ্যে ১৮৭ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। এখন এসব মামলার আইনি প্রক্রিয়া শুরু হবে। আটক বাকি ৬৩ জনের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হবে, সেটি পুলিশ ও উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে গঠিত একটি কমিটি খতিয়ে দেখছে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে দেশে মানব পাচার বেড়েছে। দারিদ্র জনগোষ্ঠীকে দারিদ্রতার সুযোগে এক শ্রেণীর দালালরা বিদেশ চাকরীর নাম করে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে। সময় এসেছে পাচার রোধে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করার।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...