চীনের এক ব্যক্তির মাথায় শিং!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গরু, মহীষ কিংবা ছাগলের শিং থাকে আমরা জানি। কিন্তু তাই বলে মানুষের মাথায় শিং? এমন কথা কি আগে কখনও শুনেছেন? চীনের এক ব্যক্তির মাথায় রয়েছে শিং!

horns on his head In Man

আমরা ছোটবেলায় দেখতাম কারো মাথার সঙ্গে যদি একবার ঢিপ লাগতো তাহলে সঙ্গে সঙ্গে আরেক বার ঢিপ দিয়ে দেওয়া হতো। কারণ মনে করা হতো দুই বার ঢিপ না দিলে মাথায় শিং গজাবে। আর এই ভয়ে কোনো কারণে একবার ঢিপ লাগলে দুইবার ঢিপ দিয়ে দেওয়া হতো। কিন্তু এখন আমরা ভালো মতোই বুঝি এসবই কুসংস্কার মাত্র। প্রকৃতপক্ষে আজ পর্যন্ত এমন ঘটনার কোনো নজির দেখা যায়নি। তবে এবার সত্যি সত্যিই চীনের এক মহিলার মাথার শিং গজিয়েছে। তাহলে কি উনি কারো মাথায় একবার ঢিপ দিয়েছিলেন? এমন প্রশ্ন যে কেও করতে পারেন।

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশের বাসিন্দা ৮৭ বছর বয়ষ্ক লিয়াং শিউঝেনের মাথায় গজিয়েছে ১ বা ২ ইঞ্চি নয়, ৫ ইঞ্চি লম্বা এক শিং। এই ওঠার কোনো ব্যাখ্যাই খুঁজে পাচ্ছেন না চিকিৎসকরা।

লিয়াং শিউঝেন সংবাদ মাধ্যমকে বলেছেন, ঘটনার শুরু হয়েছে ৮ বছর পূর্বে। এখন যেখানে শিং দেখা যাচ্ছে হঠাৎ তার মাথায় ঠিক সেখানেই কালো আঁচিলের জন্ম নেয়। এই আঁচিল সারাতে তিনি তখন ভেষজ চিকিৎসা নেন। কিন্তু কোনো লাভ হয়নি। খুব ধীরে ধীরে এটি বড় হতে থাকে।

তিনি জানান, বছর দুই আগে হঠাৎ করেই আঁচিলটি ফেটে যায়। তারপর ভেতর হতে বেরিয়ে আসে ছোট আঙ্গুল সদৃশ একটা শিং। তারপর হতে এটি ক্রমেই বৃদ্ধি পেতে থাকে। যা এখন ৫ ইঞ্চি লম্বা হয়ে গেছে। চিকিৎসকরা এর কোনো কারণ অনুসন্ধান করে পাননি। তারা এর বৈজ্ঞানিক কারণ বের করার চেষ্টা করছেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...