শীত ও দু:স্থ মানুষদের কষ্ট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। আজ মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০১৬ খৃস্টাব্দ, ১৩ মাঘ ১৪২২ বঙ্গাব্দ, ১৫ রবিউস সানি ১৪৩৭ হিজরি। দি ঢাকা টাইমস্ -এর পক্ষ থেকে সকলকে শুভ সকাল। আজ যাদের জন্মদিন তাদের সকলকে জানাই জন্মদিনের শুভেচ্ছা- শুভ জন্মদিন।

Cold and miserable people suffer

শীত অনেকের কাছেই খুব প্রিয় একটি সময়। এ সময় নানা রকম শাক-সবজির সমাহার ঘটে। নানা রকম পিঠা-আটার সমাহার ঘটে এই শীতে।

শীতের এই সময়টিতে বিভিন্ন দর্শনীয় স্থানে ঘুরে বেড়ানোর মজায় আলাদা। আর রাতে তুলা দিয়ে বানানো লেপের মধ্যে ঘুমানোর মজাও একটি ব্যতিক্রমি ভালো লাগার বিষয়। কিন্তু শীত এলে নিম্নবৃত্ত মানুষগুলোর কষ্টের সীমা থাকে না। না আছে লেপ-তোষক, না আছে গরম কাপড়। সব কিছু মিলিয়ে তাদের জন্য এই সময়টা বড়ই কঠিন ও কঠোর দিনে পরিণত হয়। যে ছবিটি দেখছেন সেটি তারই প্রমাণ বহন করে। কনকনে কুয়াচ্ছন্ন শীতের মধ্যে সন্তান কোলে এক বাবাকে দেখা যাচ্ছে গামছা দিয়ে শীত নিবারণের ব্যর্থ চেষ্টা চালাতে।

আমরা বাড়ি ঘরে কত শীতের পোশাক ফেলে রেখেছি। যে গুলো হয়তো কোনো দিন আমরা ব্যবহারই করবো না। সেগুলো যদি দু:স্থদের মধ্যে আমরা বিতরণ করি তাহলে বহু মানুষ এমন শীত কষ্ট হতে রক্ষা পানে। আসুন আমরা সবাই বিষয়টি নিয়ে চিন্তা-ভাবনা করি এবং এসব অসহায় মানুষদের পাশে গিয়ে দাঁড়ায়। আজকের সকালে এমন সুন্দর একটি ছবির জন্য এর আলোকচিত্রীকে ধন্যবাদ।

ছবি: www.prothom-alo.com এর সৌজন্যে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...