জিন্‌সের প্যান্টের ছোট্ট পকেটটির রহস্য জেনে নিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিন্‌সের প্যান্টে ছোট্ট একটি পকেট থাকে সেটি আমরা সকলেই জানি। কিন্তু সেই পকেটটি আসলে কেনো থাকে তা কিন্তু আমরা কখনও চিন্তা করে বের করতে পারিনি। আজ সেই ছোট্ট পকেটটির রহস্য জেনে নিন!

Know secret of little pocket jeans

আমরা অনেকেই জিন্‌স প্যান্ট পরি। আর জিন্‌সের প্যান্টের পকেটের মধ্যে আবার ছোট্ট একটি পকেট থাকে সেটি আমরা জানি। এখন বলুন তো প্যান্টের সবচেয়ে ছোট পকেটটি কিসের জন্য রয়েছে? হয়তো আপনি বলবেন খুচরো পয়সা, বা ছোটখাটো জিনিস পত্র রাখার জন্য এটি বানানো হয়েছে। তবে বেশির ভাগ মানুষই এই পকেটটি কখনই ব্যবহারই করেন না। কারণ হলো পকেটটি এতোই ছোট যে কোনও কিছু রাখা সম্ভব নয়।

তবে এতোদিন পর এক বস্ত্র বিশেষজ্ঞ এই পকেটের রহস্য উন্মোচন করেছেন। এটি আঠারোশ শতকের কথা। তখন কাউবয়রা চেন দেওয়া ঘড়ি ব্যবহার করতেন। আর সেই ঘড়ি রাখতেন তাদের ওয়েস্টকোটে। সে ক্ষেত্রে যেটি নাকি ঘটতো তা হলো, বেশির ভাগ সময়েই ঘড়ি ভেঙে যেতো বা ভেঙে যাওয়ার সম্ভাবনা থাকতো। আর তাই ঘড়িটিকে সুরক্ষিত রাখার জন্য তখন হতেই জিন্‌সের প্যান্টে এই পকেটের আবির্ভাব ঘটেছিল। এখন অবশ্য সেই ঘড়ির চল নেই, কিন্তু রয়ে গেছে সেই ছোট্ট পকেটটি! এটিই ছিল জিন্‌সের প্যান্টের ছোট্ট পকেটটির রহস্য।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...