কুকুর কী কখনও এতো বড় হতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন বিশাল আকারের কুকুর দেখে যে কারও মনেই প্রশ্ন আসতে পারে, কুকুর কী কখনও এতো বড় হতে পারে? কিন্তু এমন বড় আকারের কুকুর সত্যিই জন্মেছে এই পৃথিবীতে।

What ever could be such a big dog

এমন বিশাল আকারের কুকুরকে দেখলে আপনার বুক কাঁপতে বাধ্য! দু’পায়ে ভর দিয়ে দাঁড়ালে লম্বায় প্রায় ৭ ফিট তো হবেই! এক নিমেষে এই কুকুরটি সাবাড় করে দিতে পারে গরুর একটা আস্ত ঠ্যাং! তবে মালকিন এই কুকুরটিকে আদর করে বলে, ‘বিগেস্ট কাডল মনস্টার’। এই বিশাল আকারের কুকুরটির ডাক নাম কার্ট। মালকিনের দাবি করেছেন যে, তার আদরের এই কার্টই বিশ্বের সবচেয়ে বড় কুকুর।

What ever could be such a big dog-2

এই বড় কুকুরটির ইতিহাস বলতে গিয়ে এর মালকিন বলেছেন, একরাতে কার্টকে রাস্তায় কুড়িয়ে পেয়েছিলেন এর মালকিন ট্রেসি বাকিংহাম। বর্তমানে সেই কার্টই তার পরিবারের অন্যতম সদস্য। এই পরিবারে অবশ্য রয়েছে আরও অনেক কুকুর-বিড়াল। তবে আকারে বড় হলেও কোনো দাম্ভিকতা নেই তার, সবার সঙ্গেই সদ্ভাব রয়েছে কার্টের।

ট্রেসি বাকিংহাম বললেন, ‘অনেক সময় দেখা যায়, সবাই একসঙ্গে জড়াজড়ি করে ঘুমুচ্ছে।’ কার্টের খাওয়ার জন্য সপ্তাহে প্রায় ১০০ পাউন্ড বরাদ্দ রাখতে হয় ট্রেসিকে। কার্টকে নিয়ে কখনও রাস্তায় বের হলে কৌতূহলের অন্ত থাকে না সাধারণ মানুষের মধ্যে। ভীড় জমে যায় বিশাল এই কুকুরটিকে দেখতে। তবে তার সঙ্গে ছবি তোলার সুযোগ ছাড়তে রাজি হয় না কেওই। তারসঙ্গে ছবি তোলা যেনো গর্বের বিষয়!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...