এক কুকুর অন্য কুকুরকে বাঁচাতে কি করলো ভিডিওতে দেখুন! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কুকুর মানুষের মতোই বুদ্ধিমান। মানুষকে দেখে ওরা সব কিছুই রপ্ত করে। ঠিক এমনই এক বুদ্ধিমত্তার পরিচয় দিলো এক কুকুর অন্য কুকুরকে বাঁচিয়ে!

Saving one dog to another dog video-01

কুকুরকে আমরা বলে থাকি প্রভুভক্ত প্রাণী বলেই। একটি কুকুরকে সঠিক প্রশিক্ষণ দিলে, তারা মানুষের মতোই বুদ্ধিমানের মতো কাজ করে। যেমন আজকের যে ভিডিওটি রয়েছে সেটি প্রভুভক্তের বিষয় না হলেও তাদেরই জাতি ভাইকে কিভাবে বিপদ হতে রক্ষা করলেন সেটিই ফুটে উঠেছে!

তবে আমাদের সমাজে কুকুর জাতির সঙ্গে অত্যন্ত খারাপ ব্যবহার করা হয়ে থাকে। তবে এরা একটু ভালোবাসা বা সহানুভূতি পেলে কর্তব্য পরায়ন হয়ে ওঠে তাতে কোনো সন্দেহ নেই। যেমন আমরা দেখেছি জীবন দিয়েও প্রভুর প্রাণ রক্ষা করে এমন ঘটনাও ঘটেছে।

আজকের এই বিষয়টির ভিডিও ইন্টারনেটে ভাইরাল। ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, দুটি কুকুর একটি ডিঙ্গি নৌকায় ভেসে যাচ্ছে আর ওই দু’টি কুকুরের জীবনে বাঁচাতে নিজের জীবনের ঝুঁকি নিলেন একটি ল্যাবরাডার কুকুর।

ছোট একটি নদীতে থাকা একটি ডিঙ্গি নৌকায় আটকা পড়েছিল ওই দুই কুকুর। কোনোভাবেই তারা যেনো পানির উপরে উঠতে পারছিল না। নদীর ওপার থেকে ওই ল্যাবরাডারটি পর্যবেক্ষণ করে।

এরপর তাদের বিপদ হতে উদ্ধারের জন্য নদীতে ঝাঁপিয়ে পড়ে নিজের জীবনের মায়া না করে শেষপর্যন্ত নৌকার দড়ি নিজের মুখে কামড়ে ধরে তাদের ডাঙায় পৌঁছে দেয়! ভিডিওটি দেখলে আপনিও হয়তো বিস্মিত হবেন!

দেখুন সেই অবিশ্বাস্য ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...