সেলফি নিষিদ্ধ হয়েছে মুম্বাইয়ের ১৬ এলাকায়!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের বাণিজ্যনগরী হিসেবে খ্যাত মুম্বাইয়ের ১৬ এলাকায় সেলফি নিষিদ্ধ করা হয়েছে। মূলত সেলফি তুলতে গিয়ে অযথা ঝুঁকি নেওয়া হতে বিরত থাকার পরামর্শ হিসেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Selfie been banned

সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ানের খবরে জানা যায়, যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকো ভিত্তিক তথ্য-উপাত্ত বিশ্লেষণকারী সংস্থার (প্রাইস ইকোনমি) তথ্য অনুযায়ী, সেলফি তুলতে গিয়ে ২০১৪ সালে গোটাবিশ্বে ৪৯ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে ভারতে। সেখানে মৃত্যু হয়েছে ১৯ জনের। ১২৫ কোটি জনসংখ্যার দেশ ভারত দ্রুতগতিতে স্মার্টফোনের বাজার বাড়ছে।

Selfie been banned-2

যে কারণে দিনে দিনে সেলফি তোলার প্রবণতা ভয়াবহ আকার ধারণ করছে। যার জন্য মুম্বাই পুলিশ এই নিষেধাজ্ঞা আরোপ করেছে। নিষেধাজ্ঞায় বলা হয়েছে, সেলফি তোলার কিছু কিছু এলাকা বিশেষ করে কোনো ধরনের প্রতিবন্ধকতাবিহীন সমুদ্র উপকূলবর্তী স্পটগুলো এই নিষেধাজ্ঞার আওতার মধ্যে থাকবে। এসব নিষিদ্ধ এলাকায় কেও সেলফি তুললে তাকে এজন্য ১২শ’ রুপি জরিমানা দিতে হবে।

উল্লেখ্য, চলতি মাসে সেন্ট্রাল ইন্ডিয়ার নাশিকে বাঁধের ওপর দাঁড়িয়ে সেলফি তুলতে গিয়ে এক শিক্ষার্থী পানিতে পড়ে গেলে তাকে বাঁচাতে আরেক শিক্ষার্থী নদীতে লাফিয়ে পড়লে দু’জনেরই মৃত্যু ঘটে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...