মাত্র ৭৪ সেকেন্ডে বিছানা তৈরি করে বিশ্ব রেকর্ড!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেক রকমের বিশ্ব রেকর্ড রয়েছে। তবে আজ একটু ব্যতিক্রমি বিশ্ব রেকর্ডের খবর রয়েছে আপনাদের জন্য। আর সেটি হলো মাত্র ৭৪ সেকেন্ডে বিছানা তৈরি করে বিশ্ব রেকর্ড!

world record in making bed

আপনি ঘুম হতে উঠে কিংবা ঘুমাতে যাওয়ার সময় কি কখনও বিছানা গুছান? এই কাজটি করতে কতক্ষণ সময় লাগে আপনার? এই কাজটির বিশ্বরেকর্ড মাত্র ৭৪ সেকেন্ড! শুনতে হয়তো আপনার কাছে খুব সহজ মনে হচ্ছে। হয়তো ভাবছেন কাঁথাটি ভাঁজ করা, বিছানার চাদরটি একটু সমান করে রাখা এই তো কাজ, এ আর এমন কী? ৭৪ সেকেন্ডের মধ্যে করা আর এমন কী কঠিন? আসলে বিষয়টি কিন্তু এতো সহজ নয়। কারণ হলো আপনি কখনও ঘড়ি ধরে এমন কাজই করেননি।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, সবচেয়ে দ্রুত বিছানা গুছানোর বিশ্ব রেকর্ডের মালিক হয়েছেন অ্যান্ড্রিয়া ওয়ার্নার। তিনি মাত্র ৭৪ সেকেন্ডের মধ্যে ম্যাট্রেসের ওপর একটি চাদর পেতেছেন, আবার সেটিকে সমান করেছেন, একটি লেপের মধ্যে কভার ঢুকিয়েছেন ও সেটির সব বাটন লাগিয়ে বেডের ওপর পেতেছেন, সেইসঙ্গে দুটি বালিশের মধ্যে কভার লাগিয়েছেন এমনকি একটি চাদর গুছিয়ে রেখেছেন। এতো সবকিছু তিনি করেছেন মাত্র ৭৪ সেকেন্ডে! এতোকিছু শোনার পর অসম্ভব মনে হচ্ছে? হওয়াটা একেবারেই স্বাভাবিক। কারণ এই অসাধ্য সাধন করার কারণে অ্যান্ড্রিয়া ওয়ার্নার গিনেস বুক অব রেকর্ডে নাম তুলতে সমর্থ্য হয়েছেন।

যুক্তরাজ্যের ট্রাভেলজ হোটেলের হোটেল ম্যানেজার হিসেবে কাজ করেন অ্যান্ড্রিয়া ওয়ার্নার। তিনি এই রেকর্ড করেন ২০১৪ সালে। এই রেকর্ড করতে কঠোর অনুশীলনও করতে হয়েছে অ্যান্ড্রিয়া ওয়ার্নারকে। তিনি তার হোটেলে অন্তত ১০ হাজার বিছানা তৈরি করেছেন। আবার হোটেল ছাড়াও সকাল-সন্ধ্যা নিজের বাসায় ঘড়ি ধরে প্র্যাক্টিস করেছেন। শুধু তাই নয়, বন্ধুদের বাসায় গিয়েও বিছানা তৈরি করে দিয়েছেন ওয়ার্নার। আর তাই তিনি অর্জন করেছেন খুব কম সময়ে বিছানা তৈরির রেকর্ড।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...