ইঁদুর মারতে এবার বিড়াল ভাড়া!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিড়াল ইঁদুর মারে সেটি আমাদের সকলের জানা। কিন্তু সেই বিড়াল এবার সেই সুবাদে হয়ে গেছেন প্রায় সেলিব্রেটি। কারণ ইঁদুর মারতে এবার বিড়াল ভাড়া করা হয়েছে!

Now cat hired to kill rats

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, ব্রিটিশ পররাষ্ট্র দপ্তরে ইঁদুরের উৎপাত বন্ধ করার জন্য কর্তৃপক্ষ একটি বিড়াল ভাড়া করেছে । সাম্প্রতিক সময় লন্ডনের ওয়েস্টমিনিস্টার এলাকায় পররাষ্ট্র দপ্তরের সদরদপ্তরে ইঁদুরের উপদ্রব বেড়ে যাওয়ায় কর্তৃপক্ষ একটি বিড়াল সংগ্রহ করেছে।

জানা যায়, বেওয়ারিশ এই বিড়ালটিকে পাওয়া যায় লন্ডনের রাস্তায়। পররাষ্ট্র দপ্তরের কর্মকর্তারা বলেছেন, বিড়ালটি এখন পেস্ট নিয়ন্ত্রণকারীদের সহায়তা করবে যাতে ইঁদুরের সংখ্যা আর বাড়তে না পারে।

বিড়ালটির নামকরণ করা হয়েছে ঊনবিংশ শতাব্দীতে ব্রিটেনের প্রখ্যাত সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পরে যিনি প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন সেই লর্ড প্যামারস্টনের নামে।

বিড়ালটি বর্তমানে রয়েছে বিড়াল-কুকুরের একটি আশ্রয় কেন্দ্রে। সম্প্রতি ওই বিড়ালটি পররাষ্ট্র দপ্তরের নিকট হস্তান্তর করা হয়েছে। লন্ডনের রাস্তা হতে উদ্ধারের পর বিড়ালটিকে এই আশ্রয় কেন্দ্রে রাখা হয়।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে, বিড়ালটি বেশ আত্মবিশ্বাসী। তাছাড়া তার গায়ে বেশ জোরও আছে। কর্মকর্তারা আশা করছেন যে, প্যামারস্টন খুব সহজেই পররাষ্ট্র দপ্তরের ভবনে তার শত্রু এবং মিত্রদের চিহ্নিত করতে পারবে।

বিবিসির খবরে বলা হয়েছে, যে আশ্রয় কেন্দ্রটিতে প্যামারস্টন ছিলো সেটির কর্মকর্তারা বলছেন, বিড়ালটি খুব আমুদে টাইপের, সে মানুষজনের সঙ্গে থাকতে খুব পছন্দ করে।

কর্মকর্তা লিন্ডসে কুইনল্যান বলেছেন, ‘ঈগলের মতো তীক্ষ্ন চোখ তার। কোনো ইঁদুরই তাকে ফাঁকি দিতে পারবে না’।

উল্লেখ্য, এই সেলিব্রেটি বিড়ালটি এখন থাকবে ব্রিটেনের অত্যন্ত বিখ্যাত একটি ঠিকানায়, যেখানে দেশটির শীর্ষস্থানীয় কূটনীতিক এবং মন্ত্রীরা কাজ করেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...