The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মশা তাড়াতে আবিষ্কার হলো আজব টিভি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মশা তাড়াতে কয়েল কিংবা ইলেকট্রিক সার্কিটসহ কতো রকম আয়োজন আমাদের করতে হয়। তবে এবার এসব সামগ্রীর প্রয়োজন হবে না। কারণ এবার মশা তাড়াবে টিভি!

Mosquitoes out strange TV

টিভি দেখার সময় মশার উৎপাতে আমরা অস্থির হয়ে পড়ি। তবে এখন থেকে আর মশার যন্ত্রণায় অতিষ্ঠ হওয়ার কোনো প্রয়োজন নেই। কারণ মশা তাড়ানোর জন্য টিভিই যথেষ্ট। টিভি চালু করার সঙ্গে সঙ্গে আপনার মশারাও পালানো শুরু করবে! এবার ভারতের বাজারে নতুন মডেলের এই টিভি ছেড়েছে এলজি!

বৈদ্যুতিক সরঞ্জাম নির্মাতার ওই প্রতিষ্ঠানটি দাবি করেছে যে, ‘মসকিটো অ্যাওয়ে টিভি’ নামের নয়া এই টেলিভিশন সাহায্য করবে মশা তাড়াতেও।

এলজি ইলেকট্রনিক্স ইন্ডিয়া এক বিবৃতিতে বলেছে, এই টিভিতে লাগানো রয়েছে আল্ট্রাসনিক ডিভাইস। যদি সেটি অ্যাক্টিভেট করা হয়, তাহলে তার শব্দতরঙ্গ প্রযুক্তিতে দূরে পালাতে শুরু করবে মশারা।

প্রতিষ্ঠানটির দাবি করেছে যে এই ডিভাইসের কোনো ক্ষতিকারক বিকিরণ নেই। , বৈশ্বিক সংস্থাগুলোর নিয়ম-নীতি মেনেই তৈরি করা হয়েছে এই ডিভাইসটি। এটি ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজি অ্যান্ড টক্সিকোলজি (আইআইবিএটি) দ্বারা পরীক্ষিতও।

এলজির তরফ হতে আরও জানানো হয়, এই প্রযুক্তিতে কোনও রকমের রাসায়নিক ও বিষাক্ত পদার্থ ব্যবহার করা হয়নি। এটি রক্ষণাবেক্ষণের জন্য নতুনভাবে কিছু করতেও হবে না। এমনকি শুধুমাত্র মশা তাড়ানোর জন্য টিভি চালাতে হবে তাও নয়। তার জন্য রয়েছে অন্য অপশনও!

এ বিষয়ে এলজির ইলেকট্রনিক্স পরিচালক বলেছেন, ভারতের বাজারের কথা ভেবেই এই ধরনের পণ্য নির্মাণ করা হয়েছে। যাতে করে টিভি দেখার পাশপাশি বাড়িতে সুস্থ পরিবেশ তৈরি করে।

তবে এখনই ভারতের সব এলজি স্টোরে পাওয়া যাচ্ছে না এই নতুন প্রযুক্তির টিভি। কিছু নির্বাচিত স্টোরেই আপাতত এটি মিলবে। ৮০ সেমি টিভির দাম ভারতীয় রুপিতে পড়বে ২৬ হাজার ৯০০ রুপি ও ১০৮ সেমি টিভির দাম পড়বে ৪৭ হাজার ৫০০ রুপি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...